বিস্ফোরক মাহমুদুল্লায় সেন্ট কিটসের জয়!

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১২:৫৯ পিএম

সিপিএলে গত কয়েক ম্যাচ ধরেই হারের বৃত্তে বন্দী ছিল সেন্ট কিটস অ্যান্ড নেভিস। অবশেষে তাদের বহুল প্রত্যাশিত জয় এল মাহমুদুল্লাহ রিয়াদের বিস্ফোরক ইনিংসের সুবাদে।

মাহমুদউল্লাহ যখন পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নামলেন, জয়ের জন্য ২৩ বলে ৪৭ রান দরকার সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের। মাত্র ১১ বলে অপরাজিত ২৮ রানের ‘ক্যামিও’ ইনিংস খেলে প্যাট্রিয়টসকে দারুণ এক জয় এনে দিলেন বাংলাদেশের অলরাউন্ডার।

জ্যামাইকা তালাওয়াসকে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৭ উইকেটে হারিয়ে প্লে-অফের টিকিটও নিশ্চিত হয়েছে মাহমুদউল্লাহ-গেইলদের।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২০৬ রান করেছিল জ্যামাইকা। জবাবে প্যাট্রিয়টস ৬.৩ ওভারে ১ উইকেটে ৬৫ রান তোলার পর বৃষ্টি নামে। ফলে প্যাট্রিয়টসের নতুন লক্ষ্য দাঁড়ায় ১১ ওভারে ১১৮, অর্থাৎ ৪.৩ ওভারে করতে হবে ৫৩।

মাহমুদউল্লাহর ১১ বলে ২৮ ও র‍্যাসি ভান দার দুসানের ২৪ বলে ৪৫ রানের দুটি অপরাজিত ইনিংসে প্যাট্রিয়টস ম্যাচ জিতেছে ৫ বল বাকি থাকতেই।

বৃষ্টির পর নতুন লক্ষ্যে ব্যাট করতে নেমে জোড়া ধাক্কা খায় প্যাট্রিয়টস। পরপর দুই বলে গেইল ও বেন কাটিংয়ের উইকেট হারায় তারা। সান্তোকির বলে আউট হওয়ার আগে ২৪ বলে ৬ চার ও ২ ছক্কায় ৪১ রান করেন গেইল। অ্যাডাম জাম্পার বলে শূণ্য রানে সাজঘরে ফেরেন বেন কাটিং।

এরপরই উইকেটে আসেন মাহমুদউল্লাহ। তিন ওভারে প্যাট্রিয়টসের দরকার ছিল ৪৩ রান। মাহমুদউল্লাহ ও দুসান ওশানে থমাসের এক ওভারেই তোলেন ২৭ রান! দুসান প্রথম দুই বলে দুই ছক্কা হাঁকিয়ে তৃতীয় বলে নেন এক রান। শেষ তিন বলে মাহমুদউল্লাহ হাঁকান দুটি চার, একটি ছক্কা।

পরের ওভারে জাম্পাকেও আরেকটি ছক্কা হাঁকান মাহমুদউল্লাহ। শেষ ৬ বলে প্রয়োজন ছিল ২ রান। রবম্যান পাওয়েলের প্রথম বলেই ডাবল রান নিয়ে প্যাট্রিয়টসের জয়ও নিশ্চিত করেন তিনি। মাহমুদউল্লাহ ১১ বলে ২টি করে চার ও ছক্কায় ২৮ রান করলেও, ম্যাচসেরা হয়েছেন অবশ্য দুসান।

বিডি২৪লাইভ/এএআই/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: