প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সুজন

‘নির্বাচন কমিশন রেফারির ভূমিকা পালন করবে’

৫ সেপ্টেম্বর ২০১৮ , ০৪:৩১:২৮

ছবিঃ সংগৃহীত

আমরা আশা করি নির্বাচন কমিশন রেফারির ভূমিকা পালন করবে। সরকার নিয়ন্ত্রিত নির্বাচন করতে চায়। নিয়ন্ত্রিত নির্বাচনের প্রথম পদক্ষেপ হিসেবে আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে বিরোধী দলীয় নেতা-কর্মীদের মাঠ ছাড়া করার প্রথম পদক্ষেপ শুরু হয়ে গেছে বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সম্পাদক বদিউল আলম মজুমদার।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বুধবার (৫ সেপ্টেম্বর) সুজন আয়োজিত ‘রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনে কেমন জনপ্রতিনিধি পেলাম’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সুজন সম্পাদক বলেন- ‘বর্তমান কমিশন এরই মধ্যে বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হয়েছে। পাঁচ সিটি নির্বাচন তারা সুষ্ঠু করতে পারেনি। প্রধান নির্বাচন কমিশনার বলেছিলেন, নির্বাচনে যে অনিয়ম হবে না তা বলা যায় না। তার বক্তব্যেই বোঝা যায় অনিয়ম হবে এমন একটি স্ট্যান্ডার্ড সৃষ্টি হয়েছে। এ নীতি অব্যাহত থাকলে আগামী জাতীয় নির্বাচনও নিয়ন্ত্রিত হবে।’

বদিউল আলম আরও বলেন- সিটি করপোরেশন নির্বাচনে সরকার সিল মারার ক্লাসিক গেম খেলেছে। এসব করেও কোথাও কোথাও তারা পরাজিত হয়েছে৷ সিটি করপোরেশন নির্বাচন নিয়ন্ত্রিত নির্বাচনের জলন্ত উদাহরণ।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: