‘নাশকতাকারীদের কঠোর হাতে দমন করা হবে’

প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ০৫:১৩ পিএম

আসন্ন নির্বাচনকে সামনে রেখে কোন ধরনের অরাজকতা-নাশকতা বরদাশত করা হবে না। যারা এসব করবে তাদের কঠোর হাতে দমন করা হবে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

আজ শনিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজ কনভেনশন হলে ‘বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান-২০১৮’ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

আইজিপি বলেন, জ্বালাও-পোড়াওসহ সকল ধরনের নাশকতার বিরুদ্ধে পুলিশ ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ করেছে। যারা এসব করবে তাদের আইনের আওতায় আনা হবে। কারও কোন পরিচয় দেখা হবে না। আন্দোলনের নামে কোনো হুমকি বা দেশকে অস্থিতিশীল করীদের কঠোর হাতে দমন করা হবে।

নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মীকে গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে আইজিপি বলেন, নির্বাচনকে সামনে রেখে পুলিশ নেতাকর্মীকে গ্রেফতার করবে না। তবে যাদের বিরুদ্ধে মামলা বা ওয়ারেন্ট রয়েছে তাদেরকে ছাড় দেয়া হবে না। তাদের পরিচয় এখানে দেখা হয় না। 

সম্প্রতি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) প্রতিবেদন সম্পর্কে জানতে চাইলে জাবেদ পাটোয়ারী বলেন, টিআইবির রিপোর্টটি আমি পুরোটা দেখিনি, গণমাধ্যমে যতটুকু এসেছে দেখেছি। এ বিষয়ে পুলিশ সদর দফতর থেকে একটি কমিটি করে দেওয়া হয়েছে। এই কমিটি প্রতিবেদনটি কিভাবে করা হয়েছে, কার সঙ্গে কথা বলেছে এগুলো দেখবে। এর আগে এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবে না।

এর আগে অনুষ্ঠানে দেশজুড়ে পুলিশ সদস্যদের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৩৬১ জন কৃতি সন্তানদের মেধাবৃত্তি প্রদান করা হয়। এ সময় প্রত্যেক শিক্ষার্থীদের হাতে সনদ, ক্রেস্ট ও নগদ ১৫ হাজার টাকা তুলে দেন আইজিপি। অনুষ্ঠানে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত আইজিপি মহসিন হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এফএকে/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: