ইবির সাবেক শিক্ষার্থী লিটন বাঁচতে চায় 

প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ০৬:১৯ পিএম

সাত লাখ টাকায় থেমে আছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ২০০৬-০৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী লিটন মন্ডলের জীবন। দুটি কিডনি হারিয়ে বর্তমানে সে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে।

লিটন মন্ডল যশোর জেলার মনিরামপুর উপজেলার পচাকরি গ্রামের বাবু বিনয় কৃষ্ণ মন্ডলের ছেলে। দুই ভাইবোনের মাঝে লিটন ছোট। বর্তমানে সে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার হিসেবে কর্মরত।

পরিবার সূত্রে জানা যায়, লিটন মন্ডল দীর্ঘ দিন ধরে কিডনী সমস্যায় ভুগছিলেন। ডাক্তাররা পরীক্ষা নিরীক্ষার পর জানায় যে তার দুটো কিডনিই নষ্ট হয়ে গেছে। গত তিন মাস যাবৎ তার যশোর সদর হাসপাতালে ডায়ালিসিস করা হচ্ছে। কিডনি রিপ্লেসমেন্টের জন্য এ মাসের শেষের দিকে তাকে ভারতে নেয়ার কথা রয়েছে।

পরিবার জানায়, কিডনি রিপ্লেসমেন্ট করতে ২২ লাখ টাকার প্রয়োজন। নতুন কিডনি প্রতিস্থাপনের লক্ষ্যে আত্মীয় স্বজনের কাছ থেকে ধার দেনা করে ১৫ লাখ টাকা জোগাড় করেছে তার পরিবার। কিডনি প্রতিস্থাপনের জন্য আরো ৭ লাখ টাকা প্রয়োজন। কিন্তু কোনোভাবেই বাকি টাকা যোগাড় করতে পারছেনা তার পরিবার।

তাই অন্য কোনো উপায় না পেয়ে একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তির চিকিৎসার সহায়তায় সমাজের বিত্তশালীদের সাহায্য কামনা করছে লিটনের পরিবার।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: