জাতীয় ঐক্যে বঙ্গবীরের ‘নতুন তত্ত্ব’ 

প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৪২ পিএম

জাতীয় ঐক্য নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য সমর্থন করে কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, আওয়ামী লীগ ও বিএনপিকে সমদূরত্বে রেখে জাতীয় ঐক্য গড়ার চেষ্টা চালানো হচ্ছে।

এদিকে জাতীয় ঐক্যে নিজেদের অংশগ্রহণ নিয়ে তোড়জোড় শুরু করে দিয়েছে বিএনপি। এজন্য বড় ধরনের ছাড় দেয়ারও ইঙ্গিত দিয়েছেন দলটির নেতারা। তবে কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর ‘নতুন তত্ত্বে’ আশাহত হতে পারেন বিএনপি নেতারা।

শনিবার (৮ সেপ্টেম্বর) কৃষক শ্রমিক জনতা লীগের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কাদের সিদ্দিকী বলেন, আমরা ২০-৩০ দিনের জন্য শেখ হাসিনার পতন চাই না। অল্প দিনের জন্য শেখ হাসিনা কিংবা বর্তমান সরকারের পতন চাই না। আমরা সুষ্ঠু নির্বাচন চাই।

দলের বর্ধিত সভার পর এই সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে আমরা নির্বাচনে অংশ নেব। এছাড়া শেষ দিন পর্যন্ত জাতীয় ঐক্য চাইব।

ড. কামাল ও বি চৌধুরীর নেতৃত্বে জাতীয় ঐক্যের চেষ্টা চালিয়ে যাচ্ছেন জানিয়ে বঙ্গবীর বলেন, ‘বিএনপি ও আওয়ামী লীগকে সমদূরত্বে রেখে জাতীয় ঐক্য গড়তে চাচ্ছি। আমাদের ঐক্য শুভ-অশুভ হতে পারে, তবে জাতির ক্ষতি করবে না।’

জাতীয় ঐক্য আওয়ামী লীগকে বাদ দিয়ে হতে পারে না- আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এমন কথা যথার্থ বলেও মনে করেন কাদের সিদ্দিকী।

বঙ্গবন্ধুভক্ত খেতাবপ্রাপ্ত এই মুক্তিযোদ্ধা বলেন, ‘আমি প্রতিজ্ঞা করে বলছি- বর্তমানে আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শ লালন করে না।’

এসময় পার্টির মহাসচিব হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: