রাসেল আহমেদ

যবিপ্রবি প্রতিনিধি

যবিপ্রবিতে দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার

০৮ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৪২:১৩

ছবি: প্রতিনিধি

আর্ন্তজাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শনিবার (৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যালারিতে বিশ্ববিদ্যালয়ের অন্যতম দুই অঙ্গসংগঠন ব্রাইটেন বাংলাদেশ ও রোটারেক্ট ক্লাব যবিপ্রবির উদ্যোগে দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারের উদ্বোধন করেন যবিপ্রবি্র ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক ড. মো: তানভীর হাসান।

টেকসই উন্নয়ন ত্বরান্বিত করতে অন্যতম অনুষঙ্গ দক্ষ জনশক্তি। আর এই লক্ষ্যকে সামনে রেখে ও দক্ষতা উন্নয়নকে গুরুত্ব দিয়েই এবারে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে সাক্ষরতা এবং দক্ষতা উন্নয়ন।ইউনেস্কোর উদ্যোগে ১৯৬৫ সাল থেকে প্রতিবছর ৮ সেপ্টেম্বর সারাবিশ্বে এ দিবসটি পালন করা হয়।

তরুণ ও মেধাবী শিক্ষার্থীরা যাতে দক্ষ ও উপযুক্ত হয়ে টেকসই উন্নয়নের অংশীদার হয়ে উঠতে পারে সে লক্ষ্যেই যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজন করা হয় দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার।

আর্ন্তজাতিক স্বাক্ষরতা দিবস ২০১৮ উপলক্ষ্যে আয়োজিত এ সেমিনারের শুরুতে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন শেখ হাসিনা হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়রা আজমিরা এরিন।এছাড়া বক্তব্য রাখেন ব্রাইটেন বাংলাদশের উপদেষ্টা রোটারিয়ান ড. মো. হুমায়ুন কবির এবং রোটারিয়ান মো. আহসান সামাদ বাবুল।

‘কাঙ্খিত ক্যারিয়ার ও দক্ষতা উন্নয়ন’ বিষয়ক আলোচনায় মূল বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক ও আত্মন্নোয়ন বিষয়ক লেখক নাজমুল হুদা। এসময় চাকরি, ব্যবসা ও উচ্চশিক্ষাসহ নানা বিষয়ে শিক্ষার্থীদের দিকনির্দেশনামূলক পরামর্শ দেন তিনি। শিক্ষাবিষয়ক সংগঠন ব্রাইটেন বাংলাদেশ ও রোটারেক্ট ক্লাব এর আয়োজনে অনুষ্ঠিত এ আরো বক্তব্য রাখেন অনুষ্ঠানের সমন্বয়ক ও ব্রাইটেন বাংলাদশের সভাপতি ফরিদ আহমেদ সাকিব এবং রোটারেক্ট ক্লাব যবিপ্রবি শাখার সভাপতি পিয়াস বিশ্বাস।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: