গণ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালিত

০৯ সেপ্টেম্বর, ২০১৮ ০৫:০০:০০

ছবি: প্রতিনিধি

মোহাম্মদ রনি খাঁ, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে বিশ্বের ১১৮টি দেশের ন্যায় সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন আয়োজনে দিবসটি পালিত হয়েছে।

শনিবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় ‘মানসিক স্বাস্থ্য উন্নয়নে ফিজিওথেরাপি’ প্রতিপাদ্যে বিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগের শিক্ষার্থীদের আয়োজনে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয় একাডেমিক ভবন থেকে শুরু হয়ে বাদাম তলা, ফুসকা চত্ত্বর, ঘোড়া-পীর মাজার প্রদক্ষিণ করে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজে গিয়ে শেষ হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের ভিসি (ভারপ্রাপ্ত) ডা. লায়লা পারভিন বানু, রেজিস্টার মো. দেলোয়ার হোসেন, ফিজিওথেরাপি বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) ডা. সুলতানা ফারহাত জাহান রুনু (পিটি) , এ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি ডা. আমিনুল ইসলাম, ডা. উত্তম কুমার দাস, ডা. রূপক চন্দ্র রায়, ডা. সেলিম হোসাইনসহ প্রায় তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন ।

বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে স্বাধীনতা ফিজিওথেরাপিস্ট পরিষদের সহযোগিতায় ধামরাই উপজেলার সোমবাগ ইউনিয়নে বিনামূল্যে ফিজিওথেরাপি চিকিৎসা সেবা প্রধান করা হয়। এ সময় প্রায় ৪০০ জন রোগীকে চিকিৎসা সেবা দেওয়া, ৩০০ জনকে ফ্রি ব্লাড গ্রুপিং করানো হয়।

গাজীপুরের বিসিয়ায় প্রবীণ নিবাসে ডা. কামরুন্নাহার অনু (পিটি) এর উদ্যোগে গণ বিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্য কেন্দ্রের সহযোগিতায় ফ্রি ফিজিওথেরাপি ক্যাম্প ও বয়স্কদের নিয়ে বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয়। এছাড়া সারা দিনব্যাপী সাভার ও ধামরাইয়ের বিভিন্ন জায়গায় বিনামূল্যে ফিজিওথেরাপি ক্যাম্প, ব্লাড গ্রুপিং, কুইজ প্রতিযোগিতা, ফিজিওথেরাপি সেবা ও প্রবীণ নিবাসে প্রবীণদের উপহার সামগ্রী বিতরণ করা হয়।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: