শুভ জন্মদিন অমিত হাসান

প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০১৮, ০১:৪৬ পিএম

ঢাকাই চলচ্চিত্রে নায়ক ও খল নায়ক দুই জায়গাতেই যিনি সমান দক্ষতার পরিচয় দিয়ে আসছেন তিনি অমিত হাসান। রোববার (৯ সেপ্টেম্বর) এই অভিনেতার জন্মদিন। বিডি২৪লাইভের পক্ষ থেকে রইলো আন্তরিক শুভেচ্ছা

জন্মদিনে তেমন কোন বিশেষ আয়োজন না থাকলেও এই দিনে তিনি তার পরিবারের সঙ্গেই আছেন। অমিত হাসান যার প্রকৃত নাম সাইফুর রহমান। কলেজ পড়াকালীন সময়ে এক বান্ধবী তার নাম রাখেন অমিত হাসান। ১৯৬৮ সালের ৯ সেপ্টেম্বর টাঙ্গাইলের আদালত পাড়ায় জন্মগ্রহণ করেন তিনি। ১৯৮৬ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রে অমিত হাসানের সম্পৃক্ততা।

১৯৯০ সালের ৫ জানুয়ারি ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রের পর্দায় তার অভিষেক ঘটে। তবে একক নায়ক হিসেবে অমিত হাসানের অভিষেক ঘটে মনোয়ার খোকন পরিচালিত ‘জ্যোতি’ ছবির মাধ্যমে। এরপর অমিত হাসান শেষ ঠিকানা, উজান ভাটি, তুমি শুধু তুমি, বিদ্রোহী প্রেমিক, জিদ্দী, ভালোবাসার ঘর সহ অসংখ্য ছবিতে অভিনয় করেন।

পরবর্তীতে শাহীন সুমন পরিচালিত ‘ভালোবাসার রং’ ছবিতে তিনি প্রথম নেগেটিভ চরিত্রে অভিনয় করেন। বর্তমানে একই ধরনের চরিত্রে তাকে অভিনয় করতে দেখা যাচ্ছে।

বর্তমানে তিনি বয়ফ্রেন্ড, একটি প্রেম দরকার মাননীয় সরকার, ও মাই লাভ, ‘শাহেনশাহ’ সহ বেশ কিছু ছবির কাজ নিয়ে বেশ ব্যস্ত আছেন।

বিডি২৪লাইভ/এএ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: