গাজীপুরে সাতজনের ফাঁসি

১০ সেপ্টেম্বর, ২০১৮ ১২:৫৩:৫৫

ছবি: সংগৃহীত

গাজীপুরের আলোচিত মিলন হত্যার ঘটনায় সাতজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। দীর্ঘ সাতবছর পর এ মামলার রায় হল। এছাড়া রায়ে একজনের ৫ বছরের কারাদণ্ড ও অপর দুইজনকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার (১০ সেপ্টেম্বর) সকাল পৌনে ১১টায় গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক এ রায় দেন। রায় ঘোষণার সময় সাত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের লক্ষ্মীপুরা এলাকার হাবিবুর রহমানের ছেলে মিলন ভূইয়া নির্মাণ কাজের ব্যবহৃত সামগ্রী বাঁশ কাঠ প্লেন সিট ভাড়ার ব্যবসা করতেন। ব্যবসার পাওনা টাকা আদায় করাকে কেন্দ্র করে আসামিদের সঙ্গে তার বিরোধ সৃষ্টি হয়।

এ ঘটনার বিরোধের জেরে ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় গাজীপুর মহানগরের ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে দিয়ে আসার সময় আসামিরা মিলনের গতিরোধ করে তাকে কুপিয়ে জখম করে। খবর পেয়ে স্বজনরা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- রাজীব হোসেন ওরফে রাজু, মো. কাইয়ুম, মো. রাজীব হোসেন, মো. ফারুক হোসেন, মো. শফিকুল ইসলাম, মো. আলী হোসেন ও মো. আলী ওরফে ছোট আলী।

এছাড়া মাসুদ নামে অপর একজনকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। আপরাধ প্রমাণ না হওয়ায় দুইজনকে খালাস দেয়া হয়।

উল্লেখ্য, এ ঘটনায় মিলনের মামা আকতার হোসেন বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি মামলা করেন। পরে ঘটনা তদন্ত করে ১০ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে সিআইডি। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আজ এই রায় ঘোষণা করেন।


বিডি২৪লাইভ/এএইচ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: