তফসিলের আগেই খালেদার মুক্তি চায় বিএনপি

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৮, ০১:৪১ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন‘ নির্বাচনের তফসিল ঘোষণার আগে এই সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ ভেঙে দিতে হবে। নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। নির্বাচন পরিচালনার জন্য, নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে। আমরা পরিষ্কার করে বলেছি, নির্বাচনের সময় সেনাবাহিনী মোতায়ন করতে হবে।’

সোমবার (১০ সেপ্টেম্বর) বেলা ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব দাবি তুলে ধরেন।

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ সোমবার (১০ সেপ্টেম্বর) বেলা ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। কারাবন্দি খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপি মানববন্ধনের এ কর্মসূচি পালন করে।

এ সময় ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’, ‘চলছে লড়াই চলবে, খালেদা জিয়া লড়বে, ‘খালেদা জিয়ার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ স্লোগানে মুখরিত হয়ে উঠছে প্রেসক্লাবের সামনের রাস্তা।

মির্জা ফখরুল আরও বলেন, ‘খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে আটক রাখা হয়েছে। আমরা তার মুক্তি চাচ্ছি, এটা কোনও করুণা নয়। কোনও দয়া ভিক্ষা চাচ্ছি না। তিনি উচ্চ আদালতে থেকে জামিন পেয়েছেন। অব্যশই তাকে মুক্তি দিতে হবে, মুক্তি তার আইনগত প্রাপ্য।’

এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী অভিযোগ দাবি করেন, মানববন্ধন শেষে বিএনপির ৩০ থেকে ৪০ জন নেতাকর্মীকে পুলিশ আটক করেছে।

সরকারের কাছে বিএনপির দাবিগুলো হচ্ছে:
দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, তফসিল ঘোষণার আগে সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া, নির্বাচন কমিশন পুনর্গঠন, নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন এবং সব রাজবন্দির মুক্তি।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: