প্যারিসে আকস্মিক হামলায় আহত ৭

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৮, ০২:৪৫ পিএম

ফ্রান্সের রাজধানী প্যারিসে এক ব্যক্তি ছুরি ও লোহার রড নিয়ে লোকজনের ওপর হামলা চালিয়েছে। এতে দুই ব্রিটিশ নাগরিকসহ সাতজন আহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সময় রবিবার (৯ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে শহরের উত্তর-পূর্ব দিকে একটি খালের পাড়ে এ হামলার ঘটনা ঘটে। আহতদের মধ্যে চার জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে পুলিশ।

এএফপির বরাত দিয়ে ইন্ডিপেন্ডেন্ট পত্রিকা তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, আহতদের মধ্যে দুজন ব্রিটিশ নাগরিক। পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, একটি সিনেমা হলের কাছে ওই হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার করা হয়েছে। সে আফগানিস্তানের নাগরিক।

খবরে বলা হয়েছে, হামলাকারী হঠাৎ করেই এমকে সিনেমা হলের পাশে প্রথমে দু'জন পুরুষ ও একজন নারীর ওপর হামলা চালায়। তাকে থামাতে সেখানে পেতানকিউ খেলারত কয়েকজন তার দিকে বল ছুঁড়তে থাকে। ওই ব্যক্তি পরে আরও দু'জন ব্রিটিশ নাগরিকের ওপর হামলা করে পালিয়ে যায়।

প্যারিসের আইন কর্মকর্তার অফিস ঘটনার তদন্ত করছে। আহত সাতজনের মধ্যে ওই হামলাকারীও আছে কি না সেটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের প্রাথমিক পর্যায়ে হামলার ঘটনার সঙ্গে সন্ত্রাসী কর্মকাণ্ডের যোগসূত্র থাকার প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, প্যারিসে বিগত কয়েক বছর ধরে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে। এর মধ্যে বড় ধরনের হামলার ঘটনাও রয়েছে কয়েকটি। ২০১৫ সালের ১৩ নভেম্বর সেখানে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ১৩০ জন নিহত এবং ৩৫০ জনেরও বেশি আহত হয়। তবে ওই বছরের পর সেখানে বড় ধরনের হামলার ঘটনা ঘটেনি। সূত্র: এএফপি ও বিবিসি

বিডি২৪লাইভ/এএআই/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: