এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

‘আত্মহত্যা পরিহার করি, মূল্যবোধে জীবন গড়ি’

১০ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৫৪:২৩

ছবি: প্রতিনিধি

বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস ২০১৮ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ল’ এ্যায়ারনেস অ্যান্ড ভ্যালুস ডেভলপমেন্ট সেন্টার (এলএভিডিসি) এর আয়োজনে সোমবার (১০ সেপ্টেম্বর) এ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

‘আত্মহত্যা পরিহার করি, মূল্যবোধে জীবন গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইন ও শরীয়াহ অনুষেদ সামনে থেকে র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষিণ শেষে আল ফিকহ্ এ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগে গিয়ে শেষ হয়।

এ সময় র‌্যালিতে উপস্থিত ছিলেন এলএভিডিসি’র প্রতিষ্ঠাতা সভাপতি এবং আইন ও শরীয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল, আল ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিস বিভাগের সহকারী অধ্যাপক আমজাদ হোসেন, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শাম্মী আক্তার, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগরে প্রভাষক শাহিদা আক্তার, প্রভাষক বিলাশী শাহা, এলএভিডিসি’র উপদেষ্টা সদস্য কে এম মাহ্ফুজুর রহমান মিশু, মোমিনুর রহমান, মারুফ ওহাবসহ আইন ও শরীয়াহ অনুষদের শিক্ষার্থীরা।

র‌্যালি শেষে বেলা ১২ টার দিকে আল ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের হল রুমে আত্মহত্যা প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা সমাজে আত্মহত্যা প্রতিরোধে নানা দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইন ও শরীয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল, আল ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিস বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ কে এম নুরুল ইসলাম, সহকারী অধ্যাপক আনোয়ারুল ওহাব, সহাকারী অধ্যাপক আলতাফ হোসেন, আইন বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুন, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শাম্মী আক্তার প্রমুখ।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: