বাংলাদেশের সামনে আন্তর্জাতিক ফুটবল ম্যাচের সময়সূচি 

১১ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:১৫:১৭

ছবি: সংগৃহীত

সাফে বাংলাদেশের মিশন শেষ হয়ে গেছে। তবে সামনে জাতীয় দল ও বয়সভিত্তিক বিভিন্ন দলের জন্য এখনো রয়েছে নানান আন্তর্জাতিক আসর। যার শুরু এই মাসের ১৫ তারিখ থেকে। এএফসি মেয়েদের অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশীপের বাছাইপর্বের গ্রুপ এফ এর হোস্ট বাংলাদেশ। গ্রুপে বাংলাদেশ ছাড়াও আছে ভিয়েতনাম, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও লেবানন। গ্রুপ চ্যাম্পিয়ন ও ছয় গ্রুপের রানার্সআপের ২ সেরা দল যাবে ২য় রাউন্ডে।

বাংলাদেশ অনূর্ধ্ব ১৬ দলের সূচি:

১৭ সেপ্টেম্বর - বাংলাদেশ বনাম বাহরাইন
১৯ সেপ্টেম্বর - বাংলাদেশ বনাম লেবানন
২১ সেপ্টেম্বর - বাংলাদেশ বনাম সংযুক্ত আরব আমিরাত
২৩ সেপ্টেম্বর - বাংলাদেশ বনাম ভিয়েতনাম

২৯ সেপ্টেম্বর ভুটানে মাঠে গড়াবে মেয়েদের সাফ অনূর্ধ্ব ১৮ চ্যাম্পিয়নশীপের ১ম আসর। ৭টি দল ২টি গ্রুপে ভাগ হয়ে অংশ নিবে। বাংলাদেশ গ্রুপ বি’তে রয়েছে। সাথে আছে স্বাগতিক ভুটান, নেপাল ও পাকিস্তান।

বাংলাদেশ দলের গ্রুপ পর্বের সূচি:

২৯ সেপ্টেম্বর - বাংলাদেশ বনাম ভুটান
১ অক্টোবর - বাংলাদেশ বনাম পাকিস্তান
৩ অক্টোবর - বাংলাদেশ বনাম নেপাল

গ্রুপের সেরা ২টি দল খেলবে সেমিফাইনাল

১লা অক্টোবর মাঠে গড়াবে বঙ্গবন্ধু গোল্ড কাপের ৫ম আসর। ৬টি দল ২ গ্রুপে ভাগ হয়ে খেলবে। স্বাগতিক বাংলাদেশ গ্রুপ বি’তে। সাথে আছে লাওস ও ফিলিপিনস। পূর্ণাঙ্গ সূচি এখনো প্রকাশিত হয় নি। ফাইনাল হবে ১২ ই অক্টোবর।

মেয়েদের এএফসি অনূর্ধ্ব ১৯ চ্যাম্পিয়নশীপ ২০১৯ এর বাছাইপর্ব হবে অক্টোবরে। বাছাইপর্বের ১ম রাউন্ডে বাংলাদেশ খেলবে গ্রুপ ডি’তে। গ্রুপ ডি এর সকল খেলা হবে তাজিকিস্তানে।

বাংলাদেশ দলের সূচি:

২৪ অক্টোবর - দক্ষিণ কোরিয়া বনাম বাংলাদেশ
২৬ অক্টোবর - বাংলাদেশ বনাম চাইনিজ তাইপে
২৮ অক্টোবর - বাংলাদেশ বনাম তাজিকিস্তান

দর্শকদের প্রত্যাশা থাকবে সাফের ব্যর্থতা বাংলাদেশ জাতীয় দল ও মেয়েদের বিভিন্ন বয়সভিত্তিক দল গুলো আসন্ন আন্তর্জাতিক আসর গুলোতে ভালো করে দেশের জন্য গৌরব বয়ে আনবে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: