প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

একনেক বৈঠকে পরিকল্পনামন্ত্রী

পাশ হতে যাচ্ছে ইভিএম প্রকল্প

১১ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:২৫:১১

ছবিঃ সংগৃহীত

সংসদ ও স্থানীয় নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের জন্য যে প্রকল্প নিয়েছে নির্বাচন কমিশন তা আগামী একনেক বৈঠকে উঠছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেকের বৈঠকে শেষে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘ইভিএম ব্যবহারে নির্বাচন কমিশন আমাদের কাছে প্রকল্প পাঠিয়েছে। আগামী একনেকের বৈঠকে এই প্রকল্প উঠবে। আমরা এই প্রকল্প অনুমোদন দেব।’

এক প্রশ্নের জবাবে মুস্তফা কামাল বলেন, ইভিএমের জন্য যেসব টাকা অনুমোদন দেয়া হবে তার একসঙ্গে দেয়া হবে না। এসব টাকা ফেইজ আকারে দেয়া হবে।

মন্ত্রী বলেন, ‘আমি আশা করি আরপিও সংশোধন হবে। জাতীয় নির্বাচনে পরীক্ষামূলক হলে ইভিএম ব্যবহার হবে। তবে এটা নির্ভর করতে ইসির উপর। তারা যেভাবে চাইবে সেভাবে হবে।’

সমীক্ষা যাচাই না কিভাবে ইভিএম প্রকল্প কীভাবে একনেকে উঠছে এমন প্রশ্নে মুস্তফা কামাল বলেন, এটার সমীক্ষা যাচাইয়ের দরকার নেই। নির্বাচন কমিশন ইভিএম আগে ব্যবহার করেছে। এখন নির্বাচন কমিশন টাকা চেয়েছে। আমরা প্রকল্প অনুমোদন দেব। এটা দেখবে নির্বাচন কমিশন।

বিডি২৪লাইভ/এএস/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: