প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

আসিফ আলম

বিনোদন প্রতিবেদক

চলচ্চিত্রে অভিনয়ের জন্য আবেদন কবেন তারা!

১১ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৪৫:৩৩

ছবি: ইন্টারনেট

চলচ্চিত্রে শিল্পী সংকট দূর করার লক্ষে চলচ্চিত্র প্রযোজক সমিতির উদ্যোগে ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’ প্রতিযোগীতার গ্রান্ড ওপেনিং শুরু হবে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে। এতে সারা দেশ থেকে বড় পর্দার জন্য অভিনয় শিল্পী সংগ্রহ করা হবে। ঢাকার একটি পাঁচতারকা হোটেলে এর অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। নায়ক, নায়িকা, পার্শ্ব-অভিনেতা, খলনায়ক, কমেডি ও শিশুশিল্পী—এই ছয়টি ক্যাটাগরিতে শিল্পী নেওয়া হবে।

এই প্রতিযোগিতায় চমক থাকছে বলে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার জানান, ‘প্রথম দিন প্রতিযোগীতার প্রতীকীর জন্য আবেদন করবেন দুই মন্ত্রী ও দুই সচিব।

তিনি আরও জানান, ‘আমাদের এছাড়া আরও চমক আছে। এটি শুরু হবে ছয়টি আবেদনের মাধ্যমে। তবে প্রতীকী আবেদনসহ ছয়টি আবেদন দিয়ে শুরু হবে।’

মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘এই অনুষ্ঠানের মাধ্যমে আমরা দেশীয় ছবির অভিনয় শিল্পী সংকটের সব রকম চেষ্টা করব। এই প্রতিযোগিতার মাধ্যমে যারা আগে চলচ্চিত্রে এসেছিলো তারাই চলচ্চিত্রে নেতৃত্ব দিয়েছে। ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমেই এই শিল্পে যারা আসছেন তারাই দেশের নামকরা চলচ্চিত্র শিল্পী দাপটের সাথে ঢাকাই সিনেমায় অভিনয় করেছেন।’

এ প্রসঙ্গে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, ‘আমরা অনেক দিন থেকেই এই কার্যক্রম করতে চাচ্ছি। কিন্তু সময় আর সুযোগের কারণে তা করা হয়নি। তবে এবার এই কাজটি করতে পারছি। বর্তমানে চলচ্চিত্রে শিল্পী সংকট থাকায় আমরা শিল্পীদের নিয়ে ইচ্ছে মতো কাজ করতে পারি না। এ জন্যই নতুন মুখের সন্ধানে কার্যক্রম শুরু করা হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘আমরা অনেক দিন ধরেই শিল্পী সংকটে ভুগছি।নিজের ইচ্ছেমতো গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাণ করা যাচ্ছে না। আশা করি, এই আয়োজনের মধ্য দিয়ে আমাদের শিল্পী সংকট কেটে যাবে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য সচিব এম এ মালেক ও সংস্কৃতি সচিব নাসির উদ্দিন আহমেদ।

এই অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন চলচ্চিত্র-সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, নবীন-প্রবীণ তারকাশিল্পী, পরিচালক, প্রযোজক ও কলাকুশলীরা।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে এবং বিএফডিসির সহযোগিতায় ‘অফট্র্যাক ইভেন্টস অ্যান্ড অ্যাডভারটাইজিং’ এবং ‘টিম ইঞ্জিন’-এর ব্যবস্থাপনায় শুরু হতে যাচ্ছে ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’। আগামী ১৬ সেপ্টম্বর থেকে শুরু হবে প্রতিযোগিতার মূল কার্যক্রম। সেদিন থেকেই শুরু হবে নতুন শিল্পীদের রেজিস্ট্রেশন। এই রিয়েলিটি শো সম্প্রচার করবে এশিয়ান টিভি।

এর আগে ‘নতুন মুখের সন্ধানে’ মান্না, সোহেল চৌধুরী, দিতি, অমিত হাসান, আমিন খান, মিশা সওদাগরসহ জনপ্রিয় অনেক শিল্পী চলচ্চিত্রে এসেছেন। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে এর আগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে মোট তিনবার ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। আগামী ১৬ সেপ্টেম্বর থেকেই আবেদন করতে পারবেন শিল্পীরা।

বিডি২৪লাইভ/এএ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: