‘সকল ষড়যন্ত্র রুখে দেবে ছাত্রদল’

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৮, ০৭:০৫ পিএম

ইসমাইল হোসেন রবিন, লক্ষ্মীপুর প্রতিনিধি: কেন্দ্রীয় বিএনপি’র প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, ‘ছাত্রদলের কঠিন ও কঠোর আন্দোলনের মধ্য দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করা হবে। তারাই পারে শেখ হাসিনার সরকারের সকল ষড়যন্ত্র রুখে দিতে। এজন্য ছাত্রদলকে বলা হয় দেশের আন্দোলন সংগ্রামের ভ্যানগার্ড।’

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) দুপুরে নিজ বাসভবনের হলরুমে লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের নব-কমিটির বরণ ও জেলা ও উপজেলা ছাত্রদলের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, সেপ্টেম্বর-অক্টোবর-নভেম্বর মাসে আন্দোলন বেগবান, কঠিন ও কঠোর হবে। কঠিন ও কঠোর আন্দোলনের মধ্যদিয়ে বেগম জিয়াকে মুক্ত করে আগামী দিনে নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দিতে শেখ হাসিনাকে বাধ্য করা হবে। শেখ হাসিনা যদি বেগম জিয়াকে মুক্তি না দেয়, তাহলে তাকে হঠাতে সব ধরণের কর্মসূচি দিতে বাধ্য হবে বিএনপি ও অঙ্গসংগঠন।

&dquote;&dquote;

আ’লীগ সরকারকে হুঁশিয়ারী দিয়ে এ্যানি বলেন, আর একবার বিএনপির নেতাকর্মীদের আঘাত করা হলে এর পরিণতি ভয়াবহ হবে। প্রশাসনকে উদ্যোগ নিতে বলা হয়েছে। তারা যদি উদ্যোগ না নেয়, তা হলে আইন হাতে তুলে নিতে বাধ্য হবে বিএনপি।

তিনি আরো বলেন, দেশে যেহেতু অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক করতে অবিলম্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জানিয়ে দিতে চাই, ‘সংলাপে বসুন, বেগম জিয়াকে মুক্তি দিন এবং দেশে শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ তৈরি করুন। অন্যথায় আন্দোলন সংগ্রামের মাধ্যমে আপনাকে হঠানো হবে।

এ্যানি বলেন, বৃহত্তর আন্দোলনের স্বার্থে ত্যাগ শিকার করতে প্রস্তুত বিএনপি। বৃহত্তর আন্দোল ছাড়া বৃহত্তর ঐক্য গড়ে তোলা সম্ভব না। দু’টোই একই সূত্রে গাঁথা, সেটাই বাংলাদেশের মানুষের মুক্তি, গণতন্ত্রের মুক্তি। এ জন্য বিএনপি, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদলসহ সকল ইউনিটের নেতাকর্মীদের সুসংগঠিত করা হয়েছে।

সদর উপজেলা ছাত্রদলের উদ্যোগে ও সভাপতি সোহেল আদনানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, সদর উপজেলা বিএনপির সভাপতি মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ হারুন, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন, সদর উপজেলা সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান সোহেল প্রমুখ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ছাত্রদলের বিধায় কমিটি ও নবকমিটির নেতাকর্মীদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন আগত অতিথিরা।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: