শামসুজ্জোহা বাবু

রাজশাহী প্রতিনিধি

রোগী-নার্স দ্বন্দ্ব

রামেকে রোগীর মা ও স্বজনকে আটক

১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:২১:৩৭

ছবি: প্রতিনিধি

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতলে (রামেক) রোগীর সাথে নার্সের দ্বন্দ্বের প্রতিবাদস্বরূপ কর্মবিরতিতে রয়েছে হাসপাতলটিতে কর্মরত সকল নার্সরা। এদিকে বুধবার (১২ সেপ্টেম্বর) সকালের এ ঘটনায় চিকিৎসা নিতে আসা রোগী পালিয়ে গেলেও তার দুইজন স্বজনকে আটক করে স্থানীয় পুলিশ বক্সে রাখা হয়েছে বলে জানা গেছে।

সূত্রমতে, আজ বুধবার সকাল সাতটায় রামেক’ এর ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন এক রোগীর সাথে কথা কাটাকাটি হয় একই ওয়ার্ডে কর্তব্যরত এক নার্সের। রোগী নিজে সেবা পাচ্ছেন না এমন অভিযোগ এনে উত্তেজিত হয়ে পড়েন তিনি। এ সময় ওয়ার্ডের অন্য সকল নার্স একত্রিত হয়ে রোগীর ওপর চড়াও হয়। অবস্থা বেগতিক দেখে রোগী পালিয়ে যায়। পরে রোগীর মাসহ মোট দুই জনকে ওয়ার্ডে আটকে রেখে রামেক পুলিশ বক্সে খবর দেয়া হয়। পরে পুলিশ এসে দুইজনকে ধরে নিয়ে যায়।

নিরাপত্তার স্বার্থে পুলিশ ইনচার্জ আটককৃত স্বজনদের নাম-পরিচয় দিতে রাজি হননি। শেষ খবর পাওয়া পর্যন্ত রামেকে হাসপাতাল পরিচালকের অফিস কক্ষের সামনে কর্তব্যরত সকল নার্স একত্রিত হয়ে নিজেদের নিরাপত্তার দাবি জানিয়ে প্রতিবাদ স্বরূপ কর্মবিরতি পালন করছে।

এদিকে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহামন অনুপস্থিত থাকায় বিষয়টি এখন পর্যন্ত সুরাহা হয়নি বলেও জানা গেছে। তিনি আসলে আটকৃত রোগীর স্বজনদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

প্রসঙ্গত, কখনও নার্স কখনও ইন্টার্ণ চিকিৎসকদের সাথে রামেকে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের প্রায় সময় হাতাহাতি নয়তো কথাকাটাকাটির ঘটনা ঘটছে। আর এই অজুহাতে সংশ্লিষ্টদের হাসপাতালে কর্মবিরতির ঘটনা নিত্যনৈমিত্যিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। আর অধিকাংশ ক্ষেত্রে দ্বন্দ্বের মূলেই থাকে রোগীদের সাথে সংশ্লিষ্ট চিকিৎসক নয়তো নার্সদের দুর্বব্যহার।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: