শ্রীলঙ্কা বধে আজ মাঠে নামবে টাইগাররা

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৩২ এএম

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে আজ শনিবার (১৫ সেপ্টেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপের ১৪তম আসর। উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কা বধে আজ মাঠে নামবে টাইগাররা। যদিও বাংলাদেশের চেনা প্রতিপক্ষ শ্রীলঙ্কা। দু’দলেরই পরস্পরের নাড়ি-নক্ষত্র জানা।

এবারের আসরে টাইগারদের আসল চ্যালেঞ্জটা হচ্ছে অন্য জায়গায়। আফগানিস্তান ও শ্রীলঙ্কার চেয়েও বড় প্রতিপক্ষ হয়ে উঠতে পারে সংযুক্ত আরব আমিরাতের বৈরী কন্ডিশন ও টুর্নামেন্টের অবিশ্বাস্য ঠাসা সূচি। ওয়ানডে ফরম্যাটের একটি টুর্নামেন্টে ১৪ দিনে ১৩টি ম্যাচ। অবশ্য এই সূচি আসরের ৬টি দলের জন্যই সমান বিড়ম্বনার।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাঘ-সিংহের লড়াই শুরু হবে বাংলাদেশ সময় আজ বিকেল সাড়ে ৫টায়।

এশিয়া কাপ সামনে রেখে টাইগারদের প্রস্তুতিটাও বেশ ভালো হয়েছে। অপরদিকে, গত বুধবার বিপক্ষ দল শ্রীলঙ্কাও দুবাই পৌঁছেছে।

তবে শ্রীলঙ্কান দল একের পর এক দুর্ঘটনার খবর শোনা যাচ্ছে। এশিয়া কাপের দলে থাকা দীনেশ চান্ডিমাল চোটে পড়ায় সংযুক্ত আরব আমিরাতের যেতেই পারেননি। এছাড়া অনুশীলনে চোট পাওয়ায় দানুস্কা গুনাতিলাকাকে ইতোমধ্যে ফেরত পাঠানো হয়েছে। আকিলা ধনঞ্জয়াও গ্রুপ পর্বের দুই ম্যাচ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন।

অন্যদিকে, বাংলাদেশ দলেও চোটের ধাক্কাটা লেগেছিল। সাকিবের আঙুলে পুরনো চোটের ব্যথা, তামিমেরও একই দশা। দেশে থেকেই চোট নিয়েই এশিয়া কাপ খেলতে গেছেন নাজমুল হাসান শান্ত। বাংলাদেশের জন্য স্বস্তির খবর, সবাই কাটিয়ে উঠেছেন চোট শঙ্কা থেকে। তাই বলা যেতেই পারে বাংলাদেশ এই ম্যাচে ভালো কিছু করবে।

১৫ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত সবগুলো খেলাই হবে সংযুক্ত আরব আমিরাতের দুই শহর দুবাই ও আবুধাবিতে। বাংলাদেশকে গ্রুপ স্টেজের দুই খেলায় ভালো করে যেতে হবে সুপার ফোরে।

শ্রীলঙ্কা সম্ভাব্য একাদশ: অ্যাঞ্জেলো ম্যাথিউস (অধিনায়ক), নিরশন ডিকওয়েলা (উইকেটরক্ষক), উপল থারাঙ্গা, কুশল পেরেরা, কুসল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, দিলরুয়ান পেরেরা, সুরাঙ্গা লাকমল ও লাসিথ মালিঙ্গা।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: মশারাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: