মহাসড়কে সৌদি বিমান হামলা, নিহত ১৫

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০৮:২৬ পিএম

ইয়েমেনের বন্দরনগরী হুদায়দা ও রাজধানী সানাকে সংযোগকারী কিলো-সিক্সটিন মহাসড়কের ওপর সৌদি বাহিনীর বর্বর বিমান হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে।   

আরবি ভাষার টেলিশন চ্যানেল আল-মাসিরা জানিয়েছে, বিমান হামলায় ২০ জনেরও বেশি আহত হয়েছে। গত কয়েকদিন ধরে কৌশলগত এ মহাসড়কে হুথি আনসারুল্লাহ যোদ্ধা ও পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির অনুগত এবং সৌদি সমর্থিত সন্ত্রাসীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ চলে আসছে। এ মহাসড়কের মাধ্যমে ইয়েমেনের ভেতরে মানবিক ত্রাণ সহায়তা সরবরাহ করা হয়। এ খবর দিয়েছে পার্সটুডে।

ব্রিটেনভিত্তিক এনজিও সেইভ দ্যা চিলড্রেনের মানবিক ত্রাণ বিষয়ক উপদেষ্টা আমান্দা ব্রাইডন চলমান এ সংঘর্ষ এবং বিমান হামলার কারণে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেন, হুদায়দা হচ্ছে ইয়েমেনের সঞ্জীবনী শক্তি যার মাধ্যমে দেশটির শতকরা ৮০ ভাগ আমদানি পণ্য ও মানবিক ত্রাণ সরবরাহ করা হয়। তবে আগ্রাসী সৌদি আরব দাবি করছে, এ মহাসড়কের মাধ্যমে হুথি আনসারুল্লাহ যোদ্ধারা অস্ত্রের চালান আনছে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: