সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

ভারত যাচ্ছে সাইফ স্পোর্টিং ক্লাব

১৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:১৯:৩৭

ছবিঃ সংগৃহীত

গত সিজনে জামাল ভূঁইয়া ও তপু বর্মনের মতো নামি দামি খেলোয়াড় দলে ভিড়েই চমকে দেয় বাংলাদেশ ঘরোয়া ফুটবলের নতুন দল সাইফ স্পোর্টিং ক্লাব। নামি দামি খেলোয়াড় নিয়েও আশানুরূপ ফল পায়নি তারা।

তবে এ বছর অত নামি দামি কেউ কেউ নেই। তারুণ্যকে প্রধ্যান্য দিয়ে এ বছর দল গঠন করেছে ক্লাবটি। আর তারুণ্য নির্ভর দলটি নিয়েই কাল ভারত যাচ্ছে দলটি। সেখানে ভারতীয় ফুটবল ক্লাবের সঙ্গে একটি টুর্নামেন্ট খেলবে সাইফ স্পোর্টিং ক্লাব।

টুর্নামেন্টের নানা বিষয় জানাতে রোববার (১৬ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় রাজধানীর মহাখালীর সাইফ স্পোর্টিং ক্লাবে কনভেনশন হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন ক্লাবটি। এ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সাথে কথা বলেন ক্লাবটির ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন চৌধুরী, কোচ স্টুয়ার্ড হল ও অধিনায়ক নাসির উদ্দিন।

ক্লাবটির ব্যবস্থাপনা পরিচালক বলেন, প্রথমবারের মতো দেশের বাইরে ও কক্সবাজারে প্রাক–মৌসুমে ক্যাম্প করেছি। প্রাক-মৌসুম ক্যাম্পের মাধ্যামে খেলোয়াড়দের টেকনিক আর স্কিল বাড়ানো হয়েছে। আমরা আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করেছি, বাকীটা খেলোয়াড়দের। তারপরও আশা করছি এবার আমরা ভালো করবো।

তিনি বলেন, কাল আমরা ভারত যাচ্ছি, ভারতীয় ক্লাবের সাথে একটি টুর্নামেন্ট খেলার জন্য। টুর্নামেন্টে আমাদের প্রথম খেলা ১৯ সেপ্টেম্বর শুরু হবে। ১৯ ও ২১ সেপ্টেম্বর আশানুরূপ খেলতে পারলে ২৩ সেপ্টেম্বর ফাইনাল। আশা করছি আমরা ফাইনাল খেলবো। এ টুর্নামেন্ট আমাদের খেলোয়াড়দের টেকনিক আর স্কিল বাড়াতে সাহায্য করবে বলে আশা করছি।

তিনি আরো বলেন, গত টুর্নামেন্টে আমাদের সাইট বেঞ্চে ছিলো যথেস্ট রিচ। আমাদের পরিকল্পনায় ভুল ছিলো, আশা করছি এবছর আর এমন ভুল হবে না। যারা চলে গেছে তাদের রিপ্লেসমেন্টটাও খুব ভালো হয়েছে। এবার কোচ তরুণদের অগ্রাধিকার দিয়েছেন।

ভারতে টুর্নামেন্ট খেলার প্রস্তুতির কথা জানিয়ে ক্লাবটির অধিনায়ক নাসির উদ্দিন বলেন, আমরা প্রস্তুত এ ধরণের টুর্নামেন্ট খেলার জন্য। এর আগে কন্ডিশনিং ক্যাম্প করার পর থেকেই আমরা পুরোদমে প্রস্তুত। ফিটনেস বা স্কিল সবই বেড়েছে আমাদের। কোচ আমাদের নিয়ে যেভাবে চেষ্টা করছে আশা করছি আমরা ভালো রেজাল্ট উপহার দিতে পারবো।
ক্লাবটির কোচ স্টুয়ার্ড হল তার পরিকল্পনার কথা জানান সংবাদ সম্মেলনে।

এ সময় সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশী ফুটবল খেলোয়াড়দের টেকনিক বা ফিটনেসে যথেস্ট সমস্যা আছে। এরা ক্রিকেট ভালো খেললেও ফুটবলে অনেক পিছিয়ে। যে টেকনিক আছে তা যথেস্ট নয়। আমি খেলোয়াড়দের টেকনিক বা ফিটনেস নিয়ে কাজ করছি। সামনে আরো করবো। যাতে এদেশের খেলোয়াড়রা রোনালদোর মতো ফিটনেস তৈরি করতে পারে। এবং বাংলাদেশ ফুটবলের জন্য ভালো কিছু করে যেতে চাই। ফুটবলের প্রত্যেক বিভাগে পরিবর্তন করতে চাই।

বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: