হিজড়াদের মমতার আদরে জড়িয়ে ধরলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১০:২৯ পিএম

সমাজে অবহেলার শিকার হিজড়াদের মমতাময়ী মায়ের আদরে জড়িয়ে ধরলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হিজড়াদের একটি প্রতিনিধি দলের সঙ্গে হাসিমুখে ছবিও তুলেছেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। 

রোববার (১৬ সেপ্টেম্বর) জাতীয় সংসদে তা নিজ কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন হিজড়া সম্প্রদায়ের কয়েকজন প্রতিনিধি। 

এদিন সংসদের বৈঠক চলছিল। প্রধানমন্ত্রী সংসদের বৈঠকেও অংশ নেন। তবে মাগরিবের নামাজের বিরতির সময় তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন। এসময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। 

জামালপুর সদরের হিজড়াপল্লীতে কোরবানির জন্য লাখ টাকার গরু উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই কৃতজ্ঞতাবোধ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে সময় চেয়েছিলেন হিড়জাদের ওই প্রতিনিধি দল। প্রধানমন্ত্রী তাদের সময়ও দিয়েছেন। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সূত্র জানায়, জামালপুর জেলার শিশির সমাজ কল্যাণ অর্গানাইজেশনের সভাপতি আরিফা ইয়াসমিন ময়ূরীর নেতৃত্বে, চুন্নু, কমলা, মৌরি, হাই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন।

সাক্ষাত শেষে আরিফা ইয়াসমিন ময়ুরী সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার কথা এতদিন শুধু শুনেছি। আমাদের হিজড়া পল্লীর ৮৭ জনের জন্য তিনি কুরবানীর গরু পাঠানোর পর তাকে সরাসরি দেখার স্বপ্ন হল। 

এজন্য প্রিয় নেত্রীর সময় চেয়েছিলাম। অবাক হওয়ার বিষয় এত ব্যস্ততার মধ্যেও তিনি আমাদের সময় দিয়েছেন। তার সঙ্গে দেখা হওয়ার পর আরো অবাক হয়েছি তিনি কত সাধারণ । সত্যিই তিনি আমাদের কথা ভাবেন। বঙ্গবন্ধুর কন্যা হিসেবে আমরা তার দীর্ঘ জীবন কামনা করি।

বিডি২৪লাইভ/এএস/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: