হোসনি মুবারকের ২ ছেলে আটক

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১২:০০ এএম

মিশরের সাবেক স্বৈরশাসক হোসনি মুবারকের দুই ছেলেকে অর্থ আত্মসাতের অভিযোগে আটক করা হয়েছে। আটকের পর ৫৭ বছর বয়সী আলা মুবারক ও ৫৪ বছর বয়সী জামাল মুবারককে গতকাল পুলিশি হেফাজতে নেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে স্টক এক্সচেঞ্জ ও শেয়ার মার্কেটে দুর্নীতির অভিযোগ ছিল। এ খবর দিয়েছে পার্সটুডে।

মুবারকের দুই ছেলের বিরুদ্ধে প্রথমে ২০১২ সালে মিশরের আইনজীবীরা বাণিজ্য আইন লঙ্ঘনের অভিযোগ আনেন। আলা ও জামাল মিশরের আল-ওয়াত্‌নি ব্যাংকের শেয়ার বেচাকেনায় দুর্নীতির আশ্রয় নেন। আলা ও জামাল যেকোনো রকমের অনিয়মের অভিযোগ অস্বীকার করে আসছেন।

২০১১ সালের তাদের বাবা হোসনি মুবারক গণ বিপ্লবের মাধ্যমে ক্ষমতাচ্যুত হওয়ার পর দুই ভাই এরইমধ্যে নানা অপরাধের দরুন কয়েক বছর কারাগারে রয়েছেন। তবে নতুন করে আদালত কেন তাদেরকে আটকের নির্দেশ দিয়েছে তা পরিষ্কার নয়।

সরকারি ১২৫ মিলিয়ন মিশরীয় পাউন্ড তছরুপ করে প্রেসিডেন্ট প্রাসাদে খরচের অপরাধে ২০১৫ সালে আলা ও জামালকে তাদের বাবার সঙ্গে তিন বছরের কারাদণ্ড দেয়া হয়।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: