ইবিতে আন্ত ফুটবল প্রতিযোগিতা শুরু

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৮, ০৩:০০ এএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্ত বিভাগ ফুটবল প্রতিযোগিতা শুরু হয়েছে। রোববার (১৬ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান।

এরপর সকাল সাড়ে ১০টার দিকে উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়। উদ্বোধনী খেলায় বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ প্রতিদ্বন্দ্বিতা করে। এবছর বিশ্ববিদ্যালয়ের মোট ৩৩ টি বিভাগ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে বলে বিশ্ববিদ্যালয়ের শরীরিক শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে।

উদ্বোধনী খেলায় আইন বিভাগ ৪-১ গোলে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগকে পরাজিত করে। খেলাটি পরিচালনা করেন খুলনা, যশোর ও ঝিনাইদহ থেকে আগত রেফারি জিল্লুর রহমান, হাবিবুর রহমান, রবিউল ইসলাম ও জামাল হোসেন।

&dquote;&dquote;

শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরফিন প্রমুখ।

শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক শেখ মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপ উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান বলেন, ‘ফুটবল একটি জনপ্রিয় খেলা। শুধু বাংলাদেশে নয়, পৃথিবী জুড়ে রয়েছে এর জনপ্রিয়তা। বর্তমান সরকার তথা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ফুটবলের হারানো ইতিহাস ফিরিয়ে আনার চেষ্টা করছেন।’

এসময় তিনি আরো বলেন, ‘আমরা আজ গর্বিত যে, ইসলামী বিশ্ববিদ্যালয়ে বেশ কয়েকজন খেলোয়াড় জাতীয় ফুটবল দল এবং ঢাকার বিভিন্ন ক্লাবে খেলার যোগ্যতা অর্জন করেছে। আমরা লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চায় আরও এগিয়ে যেতে চাই।’

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: