প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

সংসদে সেতুমন্ত্রী

বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু রক্ষায় পদক্ষেপ নেওয়া হবে

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০১:০১:০৫

ঝুঁকিপূর্ণ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু রক্ষায় দ্রুত পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এটি রক্ষায় আরও দুটি মন্ত্রণালয়ের সংশ্লিষ্টতা রয়েছে। তাদের সঙ্গে আলোচনা করে দ্রুত পদক্ষেপ নেওযা হবে। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদে বরিশাল-২ আসনের সংসদ সদস্য তালুকদার মো. ইউনুসের সম্পূরক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী এ আশ্বস দেন।

ঢাকা-বরিশাল মহাসড়কের বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুরে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুটি অবস্থিত।

তালুকদার মো. ইউনুস বলেন, বরিশালের প্রবেশ মুখে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু নদী ভাঙনের ফলে হুমকির মুখে। এই সেতু দিয়ে বরিশাল বিভাগের ছয় জেলাসহ দক্ষিণাঞ্চলে যাতায়াত করা হয়। নদী ভাঙনের কারণে সেতুটি এখন ঝুঁকির মুখে। যে কোনো সময় সেতুটির পূর্ব পার্শ্ব ক্ষতিগ্রস্ত হয়ে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হতে পারে। এরসঙ্গে পানি সম্পদ মন্ত্রণালয় ও নৌ মন্ত্রণালয়ও সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়ের সঙ্গে সমন্ময় করে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহবান জানান সাংসদ তালুকদার ইউনুস।

জবাবে সেতু মন্ত্রী বলেন, নদী ভাঙন রোধ করা কঠিন। ভাঙন রোধ করতে সমস্যার মুখোমুখি হতে হয়। তারপরেও যোগাযোগ নিরবিচ্ছিন্ন রাখতে আমাদের কাজ করতে হবে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীদের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

বিডি২৪লাইভ/আরএইচ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: