প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

গণেশ পূজায় ব্যস্ত শাহরুখের ছেলে, অতঃপর

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:২৬:০৯

গণেশ চতুর্থীর দিন বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে গণেশ মূর্তির সামনে দাঁড়িয়ে প্রার্থনা করছে। ছেলের বাবা শাহরুখ সেই ছবিই দিয়েছিলেন টুইটার, ফেসবুক আর ইনস্টাগ্রামে। তার পরই সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হচ্ছেন তিনি।

ছবিটির ক্যাপশনে শাহরুখ লিখেছেন, গনেশজি আমাদের বাড়িতে এসেছে। ছোট্ট সোনামনি তাকে ডাকছে।

ছবিটি ভাইরাল হবার সঙ্গে সঙ্গে বিতর্কিত হয়ে পড়েন কিং খান। নানা কথার আক্রমণে জর্জরিত হয়ে পড়েন তিনি।

এ ঘটনায় শাহরুখ খানকে তার ধর্মের কথা মনে করিয়ে দিয়ে অনেকে তাকে প্রশ্ন করেন, শাহরুখ! তুমি কি মুসলিম? ছেলেকে দিয়ে এ কাজটি ঠিক হয়নি বলে মন্তব্য করেন অনেকে।

ইসলাম ধর্মের বিশ্বাস ও নিয়মরীতির কথাও শাহরুখকে মনে করিয়ে দেন বেশ কয়েকজন। মুসলমান হয়ে ঘরে সনাতনি ধর্মের দেবতার মূর্তি কেন রেখেছে শাহরুখ সে প্রশ্নও তোলেন।

ফেসবুক ও ইন্সটাগ্রামের পোস্টেও জমা পড়েছে ব্যাপক সমালোচনা ও কটুক্তি।

ইসলামে বাড়িতে এমন মূর্তি রাখার অনুমতি দেয় না জানিয়ে কমেন্ট করেন কেউ কেউ। শাহরুখের এ আচরণকে ক্ষমাহীন বলে কেউ লিখেছেন, ‘ইউ আর রেডি গোয়িং টু জাহান্নম।’

বিষয়টি শাহরুখের ‘পাগলামো’ বলে আখ্যা দিয়ে আজ থেকে আর শাহরুখের ভক্ত হতে থাকতে পারছেন না বলে সোজা জানিয়ে দেয় অনেকে।

ইসলাম ধর্ম অন্য সব ধর্মকে সম্মান করতে বলে কিন্তু উদযাপন করতে নিষেধ করেছে বলে শাহরুখকে মনে করিয়ে দেন কেউ কেউ। কিং খান যেন লজ্জিত হয়ে নিজ ধর্মে ভালোভাবে ফিরে আসে সে কথা ব্যক্ত করেন একজন ফলোয়ার।

প্রসঙ্গত, ধর্মীয় রীতি ও মানা না মানার ব্যাপারে এমন অভিজ্ঞতা শাহরুখের কাছে নতুন নয়, এর আগেও হিন্দুদের নানা অনুষ্ঠানে যোগ দিয়ে তোপের মুখে পড়তে হয়েছে তাকে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: