ঘরে বসে মিলছে ট্রাক

২০ সেপ্টেম্বর ২০১৮ , ১২:৪৯:১৮

ঘরে বসেই দেশের বিভিন্ন স্থানে পণ্য ও মালামাল পৌছে দেয়ার ব্যবস্থা নিয়ে এসেছে দেশীয় অ্যাপভিত্তিক পরিবহন সেবাদাতা প্রতিষ্ঠান ‘ট্রাক লাগবে’।

এই অ্যাপে, ছোট পিকআপ ভ্যান থেকে শুরু করে মাঝারি বা বড় আকারের খোলা ট্রাক, কাভার্ড ভ্যান, কনটেইনারবাহী প্রাইম মুভার, ডাম্প ট্রাক, রেকার এবং ক্রেনেও ভাড়া পাওয়া যাবে।

বুধবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর আইসিটি টাওয়ারে আনুষ্ঠানিকভাবে ‘ট্রাক লাগবে’ নামে অ্যাপটির বাণিজ্যিক যাত্রা শুরুর ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্ভাবন ও উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্পের উপপ্রকল্প পরিচালক ( উপসচিব) মিস কাজী হোসনে আরা, ট্রাক লাগবে'র সিওও মীর হোসাইন ইকরাম, প্রধান নির্বাহী কর্মকর্তা এনায়েত রসিদ প্রমূখ।

ট্রাক লাগবে'র দাবি, বর্তমানে ৮ হাজারের বেশি সংখ্যক ট্রাক মালিকের ১০ হাজারের বেশি ট্রাক অ্যাপটিতে সংযুক্ত এবং দেশের ৩০টি জেলায় রয়েছে ৩০ জন পার্টনার, আছে ১২ হাজারেরও বেশি পণ্য প্রেরক।

&dquote;&dquote;

ট্রাক লাগবে’র প্রধান নির্বাহী কর্মকর্তা এনায়েত রশিদ বলেন, 'আমরা এমন একটি প্লাটফর্ম তৈরি করেছি, যার মাধ্যমে ট্রাক চালক বা মালিকের সাথে পণ্য প্রেরকের এক ধরনের যোগাযোগ তৈরি করবে। ফলে একজন পণ্য প্রেরক কয়েক মিনিটের মধ্যে ট্রাক ভাড়া করতে সক্ষম হন। একটি ট্রিপের ভাড়া নির্ধারিত হয় আগ্রহী ট্রাক পরিচালনাকারীদের মধ্যে সর্বনিম্ন দরদাতার মূল্যে।

যার ফলে একজন পণ্য প্রেরক বাজার দরের সাথে সামঞ্জস্যপূর্ণ মূল্যে ট্রাক ভাড়া করতে সক্ষম হন।

উল্লেখ্য, অ্যাপটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্পের ‘স্টার্টআপ বাংলাদেশ ২০১৭’ প্রতিযোগিতায় পুরস্কৃত হয়। এরপরই ‘ট্রাক লাগবে’র সদস্যরা মোবাইল অ্যপটি তৈরি করেন।

বিডি২৪লাইভ/এমএম/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: