সম্পাদনা: খায়রুল ইসলাম রাজিব

ডেস্ক এডিটর

এশিয়া কাপ

সহজ জয় ভারতের

২২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:২৭:০৫

আফগানিস্তানের কাছে পুরোপুরি বিধ্বস্ত হওয়ার পরের ম্যাচেও এক তরফা ভাবে হেরেছে বাংলাদেশ। সুপার ফোরের প্রথম ম্যাচে আজ ভারতের বিপক্ষে মাশরাফি-মিরাজের নৈপুণ্যে সম্মানজনক সংগ্রহ করেছিল বাংলাদেশ। যদিও এই সংগ্রহ ভারতের মতো শক্তিশালী ব্যাটিং লাইন আপের কিছু তেমন কিছুই নয়। তাইতো ৩৬.২ ওভার খেলে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় রোহিতরা।

টস হেরে ব্যাট করতে নেমে ৪৯.১ ওভার শেষে ১০ উইকেট হারিয়ে ১৭৩ রান করে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন মেহেদী মিরাজ।

ভারতের পক্ষে জাদেজা নেন ৪ উইকেট, বুমরাহ ও ভুবেনশ্বর নেন ৩টি করে উইকেট।

১৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে কোন সময়ই বেগ পেতে হয়নি ভারতকে। রোহিতের হার না মানা ৮৩ রানের ওপর ভর করে ৮২ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙ্গর ফেলে ভারত।

বাংলাদেশের পক্ষে মাশরাফি, সাকিব ও রুবেল ১টি করে উইকেট নেন।

তামিমের অনুপস্থিতিতে আজ ওপেনিংয়ে ব্যাটিং করতে নামেন লিটন কুমার দাস ও নাজমুল হাসান শান্ত। যথারীতি আউট হয়ে প্যাভিলীয়নে ফেরত যেতেই বেশী তৎপর ছিলেন তারা। মাহমুদুল্লাহ, মাশরাফি ও মেহেদী ছাড়া বলার মতো কোন স্কোর করতে পারেননি টাইগার কোন ব্যাটসম্যান।

উল্লেখ্য, আফগানিস্তানের বিপক্ষে তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। অভিষেক ঘটানো হয়েছে নাজমুল হোসেন শান্ত এবং আবু হায়দার রনিকে। মুশফিককে বিশ্রাম দিয়ে নেয়া হয়েছিল মুমিনুল হককে। ভারতের বিপক্ষে বাদ পড়েন মুমিনুল এবং আবু হায়দার রনি। দলে ফিরেন মুশফিক এবং মোস্তাফিজ।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: