আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

ব্রাজিল দলে নতুনের ভিড়

২২ সেপ্টেম্বর, ২০১৮ ২১:২৬:০৪

ছবি: সংগৃহীত

অক্টোবরে সৌদি আবর এবং আর্জেন্টিনার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ সামনে রেখে ব্রাজিল দল ঘোষণা করেছেন কোচ তিতে। দলে ডাক পেয়েছেন তিন নতুন মুখ। এছাড়া ব্রাজিলের অনূর্ধ্ব-২১ দলে খেলা গোলরক্ষককেও ডাকা হয়েছে ঘোষিত নতুন দলে।

এর আগে যুক্তরাষ্ট্রে খেলা ব্রাজিলের প্রীতি ম্যাচের দলে ছিলেন না মার্সেলো, মিরান্ডা, রেনাতো আগুস্তো এবং গ্রাব্রিয়েল জেসুস। তাদের আবার দলে ফিরিয়েছেন ব্রাজিল কোচ। দলে ডাক পাওয়া নতুনদের মাঝে রয়েছেন বার্সেলোনায় খেলা তরুণ উইঙ্গার ম্যালকম। বাকি দুইজন হলেন, বোর্দোয় খেলা ডিফেন্ডার পাবলো এবং হ্যাংওভারে খেলা মিডফিল্ডার ওয়ালেস। এছাড়া পোর্তোয় খেলা ডিফেন্ডার এডার মিলিতোও আছেন দলে।

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের হয়ে চরম ফ্লপ ছিলেন গ্যাব্রিয়েল জেসুস। পাঁচ ম্যাচের একটিতেও গোল পাননি এই স্ট্রাইকার। ফলে দলের যুক্তরাষ্ট্র সফরে ছিলেন না তিনি। তবে এবার দলে ফিরেছেন তিনি। এছাড়া আক্রমণে আছেন গ্রেমিওতে খেলা এভারটন। তার সাথে আরো আছেন ইংলিশ ক্লাব এভারটনে খেলা রিচার্লিসন। আগামী ১২ এবং ১৬ অক্টোবর ব্রাজিল মাঠে নামবে স্বাগতিক সৌদি আরব এবং আর্জেন্টিনার বিপক্ষে।

ব্রাজিলের ঘোষিত দল:

গোলরক্ষক: অ্যালিসন, এডারসন, ফিলিপে।
রক্ষণভাগ: অ্যালেক্স সান্দ্রো, দানিলো, মিরান্ডা, মারকুইনোস, এদের মিলাতো(পোর্তো), ফ্যাবিনহো, পাবলো, মার্সেলো।
মাঝমাঠ: কুতিনহো, রেনাতো আগুস্তো, ফ্রেড, কাসেমিরো, আর্থার, ওয়ালেস।
আক্রমণভাগ: নেইমার, ম্যালকম, রিচার্লিসন , গ্যাব্রিয়েল জেসুস, রবার্তো ফিরমিনো, এভারটন।

বিডি২৪লাইভ/এএআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: