আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

কখনও চুরি হয়না যে গ্রামে

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১২:০৪:৫৫

পশ্চিম রোমানিয়ার বানাতুলুই পর্বতের পাদদেশে একটি গ্রাম। নাম তার আইবেনথাই। পর্যটনের জন্য একটি আদর্শ স্থান হিসেবে জায়গাটির যথেষ্ট খ্যাতি রয়েছে। স্বাস্থ্য উদ্ধারের জন্য অনেকেই এখানে ভ্রমনে আসেন।

দেখতে ছবির মত সুন্দর এই গ্রামটি। তবে এর আরো একটি তাৎপর্য রয়েছে। এখানে কোনো পুলিশ স্টেশন নেই। সেটার কোনো প্রয়োজনও হয়না। কারণ এই অঞ্চলের অধিবাসীরা সবাই অত্যন্ত শান্তিপ্রিয় ও ভালো স্বভাবের। পারস্পরিক সৌহার্দ্য ও ভালবাসাও তাদের মাঝে অত্যন্ত নিবিড়। তাই এই গ্রামে কখনও কোনো চুরি-ডাকাতি হয়না। এমনকি টাকা-পয়সা, খাবার, পোশাক বা অন্যান্য সম্পদ ও গয়নাগাটি পর্যন্ত মানুষ জনসম্মুখেই রাখে। এখানে এমন কেউ নেই যে, সে জিনিসগুলো চুরি করবে।

শুধু তাই নয়, এখানে চুরি-ডাকাতি বা রাহাজানির কোনো অভিযোগও কেউ কারো বিরুদ্ধে আজ পর্যন্ত করেনি। মানুষরা এতোটাই অমায়িক ও ভদ্র যে তারা নিজেদের মূল্যবান জিনিসপত্র দিব্যি নিজের কাছে রেখে দিতে পারে। রাত-বিরেতে এক জায়গা থেকে অন্য জায়গায় গেলেও কোনো জিনিস হারিয়ে যাওয়ার বা চুরি হওয়ার মত ঘটনা এখানে ঘটেনা। বিস্ময়কর এক শান্তিপ্রিয় গ্রাম এই আইবেনথাল। চাইলে আপনিও গিয়ে ঘুরে আসতে পারেন ইউরোপের মনোরম ও সুন্দর এই গ্রামটি থেকে।

বিডি২৪লাইভ/এএআই/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: