সম্পাদনা: খায়রুল ইসলাম রাজিব

ডেস্ক এডিটর

বাংলাদেশকে রশিদ খানের হুমকি!

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১২:৪৯:০০

চলতি এশিয়া কাপে এখন পর্যন্ত অন্যতম ধারাবাহিক দলের নাম আফগানিস্তান। গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশকে সহজেই হারিয়ে সুপার ফোরে ওঠে রশিদ, মুজিবরা। আজ সুপার ফোরের গুরুত্বপূর্ণ খেলায় বিকেল সাড়ে পাঁচ টায় মুখোমুখি হবে এই দুই দল।

বাংলাদেশের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে আফগান স্পিনার রশিদ খান এক প্রকার হুমকিই দিলেন। তিনি বলেন, ‘আমার হাতে কিন্তু এখনও অনেক অস্ত্র আছে। বেশ কয়েক রকম ডেলিভারি আছে, যা আমি নেটে প্র্যাক্টিস করেছি কিন্তু ম্যাচে এখনও প্রয়োগ করিনি। সময় হলে ওগুলোও হাত থেকে বের করব।’

এমনিতেই রশিদের লেগ স্পিন আর গুগলি বুঝতে খুব সমস্যায় পড়তে হচ্ছে ব্যাটসম্যানদের। তারওপর অন্য কোনও ‘ডেলিভারি’ ঝুলি থেকে বের করে আনলে তো কথাই নেই কিন্তু রশিদের বল বুঝতে এত সমস্যা হচ্ছে কেন? প্রেস বক্সে দাঁড়িয়ে সাবেক এক ব্যাটসম্যান বলছিলেন, ‘রশিদের আর্ম স্পিডটা এত বেশি, যে বল ছাড়ার সময় কব্জির মোচড়টা কোন দিকে দিচ্ছে, সেটা বোঝা খুবই কঠিন।’

কয়েকদিন আগেই রশিদ খান বলে দিয়েছেন, ‘আমি শুধু রিস্ট স্পিনারই নই, আমি ফিঙ্গার স্পিনারও।’ মোট কথা, রশিদের দাবি, তিনি কব্জির মোচড়ে তো বটেই, আঙুলের সাহায্যেও বল স্পিন করাতে পারেন। তার নতুন অস্ত্রের পিছনে আঙুলের মাহাত্ম্য থাকবে কি না, এখন সেটাই দেখার।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: