আনু হোসেন

গাজিপুর প্রতিনিধি

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৫৮:০০

ছবি : প্রতিনিধি

গাজীপুর সিটি করপোরেশনের ডেকেরচালা এলাকায় বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করেছেন নিট অ্যান্ড নিটেক্স গার্মেন্টের শ্রমিকরা। এ সময় বেশ কয়েকটি গার্মেন্টস কারখানা ভাঙচুর করেন তারা।

রবিবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে তারা বিক্ষোভ শুরু করেন। শ্রমিকদের অবরোধ ও আন্দোলনের মুখে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজট তৈরি হয়েছে।

শ্রমিকরা জানান, গত কোরবানির ঈদের সময় তাদের আগস্ট মাসের অর্ধেক বেতন পরিশোধ করা হয়। বাকি অর্ধেক বেতন সেপ্টেম্বরের শুরুতে পরিশোধের কথা থাকলেও এখনও দেয়া হয়নি। মালিক পক্ষ কয়েক দফা তারিখ দিয়েও বেতন পরিশোধ করেনি।

এছাড়া শনিবার (২২ সেপ্টেম্বর) কারখানার পানি খেয়ে ১০-১২ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। তাদের গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এসব ঘটনায় শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে শনিবার রাতে কারখানা ভাঙচুর ও বিক্ষোভ করে।

এরই জেরে রোববার সকালে কারখানায় এসে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে সকাল ১০টার দিকে কারখানার পার্শ্ববর্তী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নেমে বিক্ষোভ করে তারা।

গাছা মেট্রোপলিটন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: কাজী ইসমাইল হোসেন জানান, শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে কিছু যানবাহন ভাঙচুর করেছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: