ইয়ানুর রহমান

যশোর প্রতিনিধি

যশোরের বেনাপোল সীমান্তে

দুই নাইজেরিয়ান নাগরিক আটক

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:১৩:০০

ছবি : প্রতিনিধি

অবৈধ ভাবে ভারতে থেকে বাংলাদেশে প্রবেশের সময় যশোরের বেনাপোল সীমান্তের পুটখালী এলাকা থেকে দুই নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে বিজিবি সদস্যরা।

রোববার (২৩ সেপ্টেম্বর) সকালে পুটখালী গ্রামের ১৫৪ নম্বর আর পিলারের নিকট থেকে তাদেরকে আটক করে বিজিবি। এ সময় তাদের কাছ থেকে নিজেদের ৩টিসহ ৬টি নাইজেরিয়ান পাসপোর্ট, ৬টি মোবাইল, ৪টি হাত ঘড়ি, ১টি ডিভিডি প্লেয়ার, ৪০০ আমেরিকান ডলার, ২৩২০ ভারতীয় রূপি, ১০ হাজার নাইজেরিয়ান টাকা, ৫ হাজার ৫শ’ বাংলাদেশি টাকা ও ৭টি এটিএম ও ক্যাশ কার্ড পাওয়া যায়।

আটককৃতরা হলো- ভিটাস ইয়েন্না (৪১) ও ওলাতুন্দেদে টিমোথি (৩৩)।

খুলনা-২১ বিজিবির পুটখালী ক্যাম্প কমান্ডার সুবেদার মুন্সি লাবলুর রহমান জানান, গোপন সংবাদ-এর মাধ্যমে জানতে পারি পুটখালী সীমান্তের ১৫৪ নম্বর আর পিলারের পাশ দিয়ে বেশ কিছু অবৈধ অনুপ্রবেশকারী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করছে।

এ ধরনের গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী বিজিবি ক্যাম্পের বিজিবি সদস্য আনিসুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে ওই এলাকায় অভিযান চালিয়ে ২ জন নাইজেরিয়ান নাগরিককে আটক করতে সক্ষম হয়।

আটককৃতদের বাড়ি নাইজেরিয়ার লাগোস স্টেটের ইকেজা শহরের ডি ৬ ফ্লাট এলাকায়। এ সময় তাদের সাথে থাকা দালাল চক্র পালিয়ে যায়।

খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার দুই জন নাইজেরিয়ান নাগরিক আটকের বিয়য়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: