সুমিত সরকার সুমন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সকল ফেরি চলাচল বন্ধ

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২০:০০:৩২

ছবি: প্রতিনিধি

নাব্য সংকটে লৌহজং চ্যানেল পয়েন্টে ড্রেজিং কাজের জন্য ড্রেজার বসানোর কারণে মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সকল ফেরি চলাচল বন্ধ রয়েছে। সোমবার (২৪ সেপ্টেম্বর) দুপুর বিকেল ৪ টা থেকে এ ফেরি চলাচল বন্ধ করা হয়। ড্রেজিং কাজের জন্য ড্রেজার বসানোর কারণে সাময়িক ভাবে ফেরি চলাচল বন্ধের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। আগামীকাল থেকে ড্রেজিং এর কাজ করার কথা রয়েছে। শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় শতাধিক গাড়ি।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক সৈয়দ শাহ মো. বরকতউল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, লৌহজং চ্যানেল পয়েন্টে ড্রেজিং কাজের জন্য ড্রেজার বসানোর কারণে মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল সাময়িক বন্ধ রাখা এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামীকাল থেকে ড্রেজিং এর কাজ করার কথা রয়েছে। শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় শতাধিক গাড়ি।

উল্লেখ্য, এর আগে অনেক দিন ধরে পদ্মার তীব্র স্রোত ও নাব্য সংকটের কারণে মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। ফলে ১৯টি ফেরির মধ্যে এ নৌরুটে প্রায়ই ৩/৪ টি ফেরি চলাচল করতো। নাব্যতা সংকট এবং তীব্র স্রোতের সাথে পাল্লা দিয়ে ফেরি চলাচল করতে হতো।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: