এম শরীফ আহমেদ

ভোলা প্রতিনিধি

ভোলায় যাচ্ছেন ভারতের বাণিজ্যমন্ত্রী

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৩১:১৫

ছবি: সংগৃহীত

ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী সুরেশ প্রভু সোমবার (২৪ সেপ্টেম্বর) পাঁচদিনের সফরে বাংলাদেশে এসেছেন। মঙ্গলবার বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে ভোলায় যাবেন তিনি।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) ভোলার স্বাধীনতা জাদুঘর পরিদর্শন করবেন তিনি। বিকালে সদর উপজেলার বাংলাবাজারের ফাতেমা খানম কলেজ মাঠে সুধী সমাবেশে বক্তব্য রাখবেন তিনি। সমাবেশ শেষে ঐদিনই আবার ঢাকায় ফিরবেন।

জানা যায়, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আমন্ত্রণে বাংলাদেশ সফরে এসেছেন ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী সুরেশ প্রভু। তার এই সফরে বন্ধুপ্রতীম দুই দেশের ব্যবসা-বাণিজ্যিক সম্পর্কের আরও অগ্রগতির বিষয়ে আলোচনা হবে।

তথ্য অনুযায়ী, (২৬ সেপ্টেম্বর) দুই দেশের বাণিজ্যমন্ত্রী বৈঠকে বসবেন। একইদিনে তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামালের সঙ্গে বৈঠক করবেন।এরপর (২৭সেপ্টেম্বর) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন ভারতের বাণিজ্যমন্ত্রী। একইদিনে তিনি বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন করবেন। আগামী (২৮ সেপ্টেম্বর) সকালে তিনি ঢাকা ত্যাগ করবেন।

উল্লেখ্য, চলতি বছর এপ্রিলে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান সুরেশ প্রভুকে। সেই আমন্ত্রণপত্র গ্রহণ করেন তিনি। সে অনুযায়ী গত জুন মাসে ঢাকা আসার কথা ছিল সুরেশ প্রভুর। তবে বিভিন্ন কারণে সেই সফর পিছিয়ে যায়। সুরেশ প্রভু ভারতের বিমান মন্ত্রণালয়েরও দায়িত্বে রয়েছেন।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: