প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

উপজেলা প্রশাসনের মহানুভবতা

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, ২৪ সেপ্টেম্বর ২০১৮

ছবি: প্রতিনিধি

কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়ন এলাকায় ঢাকা-চট্টগ্রাম রেল সড়কের পাশে তিনদিন ধরে পড়ে থাকা অজ্ঞাত মানসিক ভারসাম্যহীন এক নারীর চিকিৎসার দায়িত্ব নিলেন বুড়িচং উপজেলার প্রশাসন ইমরুল হাসান।

কোনো খাওয়া দাওয়া ছাড়াই শনিবার থেকে রেল সড়কের পাশে অজ্ঞাত মানসিক ভারসাম্যহীন মহিলা অসুস্থ অবস্থায় চিৎকার কাদঁতে দেখেন স্থানীয়রা । এই ভাবে দেখে দেখে অনেকেই চলে যায়। কেউ মানবতার দৃষ্টি দিয়ে এগিয়ে আসতে দেখা যায়নি।

সোমবার ২৪ সেপ্টেম্বর বিকেলে বাকশীমূল ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার জামালুল কবির রেল সড়কের পাশে এসে দেখেন ওই ভারসাম্যহীন মহিলাটি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। তার বয়স আনুমানিক ৩০ হবে। তখন সে মানবিক দৃষ্টি দেখিয়ে তাকে উদ্ধার করে কালিকাপুর বাজারে গ্রাম্য ডাক্তারের কাছে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে গেলে ওই ডাক্তার উন্নত চিকিৎসার জন্য ভালো হাসপাতালে নিতে বলেন।

তখন বিডি২৪লাইভ কুমিল্লা প্রতিনিধি আক্কাস আল মাহমুদ হৃদয় জানতে পেরে সাথে সাথে বুড়িচং উপজেলার নির্বাহী অফিসার ইমরুল হাসানকে অবগত করলে তিনি তড়িত্ব গতিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসতে বলেন। তারপর হাসপাতালে নিয়ে আসলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার রত্মা দাস ও কর্তব্যরত ডাক্তাররা তার চিকিৎসার কার্যক্রম চালায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান বলেন, এই ভারসাম্যহীন মহিলাটি যতদিন পর্যন্ত সুস্থ না হয় ততদিন পর্যন্ত চিকিৎসা খরচ চালিয়ে যাবেন বলে তিনি জানান।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: