মহাখালী টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০৮:১৫ এএম

শ্রমিক লাঞ্ছনার প্রতিবাদে রাজধানীর মহাখালী বাস টার্মিনাল থেকে টাঙ্গাইল ও ময়মনসিংহ রুটের বাস চলাচল বন্ধ থাকার খবর পাওয়া গেছে।

এর আগে গত সোমবার (২৫ সেপ্টেম্বর) রাতে মহাখালী বাস টার্মিনালের সামনে হর্ন বাজানোকে কেন্দ্র করে একটি পরিবহনের চালককে মারধর করে স্থানীয়রা। যার ফলে শ্রমিক ও স্থানীয় বাসিন্দাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পরিবহন শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে মহাখালী টার্মিনালের সামনের সড়ক অবরোধ করে রাখে।

রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনার সূত্রপাত ঘটে। অন্যদিকে অবরোধের ফলে রাত ১২টা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। যানজট গিয়ে ঠেকে গাজীপুর পর্যন্ত।

আজ মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সকাল থেকে টাঙ্গাইল ও ময়মনসিংহের রুটে বাস চলাচল বন্ধ রয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের উত্তর বিভাগের মহাখালী জোনের সহকারী কমিশনার আশরাফ উল্লাহ জানান, রাতে বাসের হর্ন বাজানোকে কেন্দ্র করে একটি পরিবহনের চালককে মারধর করে স্থানীয়রা। ওই ঘটনায় মহাখালী বাস টার্মিনালের উত্তর পাশের সড়কের দুই লেনই অবরোধ করে রাখে শ্রমিকরা। সড়কে চলাচল বন্ধ হয়ে যায়। আমরা চেষ্টা করছি পরিস্থিতি স্বাভাবিক করতে।

বিষয়টি নিয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ জানান, ঘটনাস্থল বনানী থানার মধ্যে পড়েছে। সেখানে যোগাযোগের পরামর্শ দেন তিনি।

অন্যদিকে বনানী থানার ওসি, ওসি তদন্ত ও ওসি অপারেশনকে একাধিকবার ফোন করা হলেও কেউ কল রিসিভ করেননি।

পরে রাত ১২টা ২০ মিনিটে বনানীর ওসি ফরমান আলী জানান, পরিবহন শ্রমিককে স্থানীয়রা মারধর করায় রাস্তা অবরোধ করেছিল শ্রমিকরা। সমঝোতার ভিত্তিতে ঘটনার সমাপ্তি ঘটেছে। এখন সব স্বাভাবিক।

বিডি২৪লাইভ/এএইচ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: