প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সমাবেশের তারিখ পরিবর্তন করল বিএনপি

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১২:২৯:০০

ছবিঃ প্রতীকী।

দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতির উপর আলোচনা করতে আগামী ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার জনসভা করার ঘোষণা দিয়েছিল বিএনপি। সেই ঘোষণার একদিন পর সমাবেশের তারিখ পরিবর্তন করেছে দলটি।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দিন পরিবর্তন করে আগামী শনিবার (২৯ সেপ্টেম্বর) সমাবেশ করার ঘোষণা দিয়েছেন।

রিজভী বলেন, ‘ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করব। এজন্য ইতোমধ্যে গণপূর্ত ও পুলিশ প্রশাসনের কাছে অনুমতি চেয়ে চিঠি দেয়া হয়েছে। জনসভাটি সফল করার জন্য দলের নেতাকর্মীরা পুরোদমে কাজ করছে। আমরা আশা করি সরকার এই গণতান্ত্রিক জনসভার অনুমতি দিবে।’

‘ডিএমপির অনুমতি মিললে ২৯ সেপ্টেম্বর শনিবার দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা অনুষ্ঠিত হবে’ বলে জানান তিনি।

‘কর্তৃপক্ষের অবহেলা, হয়রানি ও অস্বাস্থ্যকর স্যাঁতসেঁতে পরিবেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দিনযাপন করতে হচ্ছে। এতে তার স্বাস্থ্য চরম ঝুঁকিতে রয়েছে। কর্তৃপক্ষ তাকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করেছে’ বলেও অভিযোগ করেন রিজভী।

বিএনপির এ নেতা বলেন, ‘গতকাল ঢাকাসহ দেশব্যাপী গ্রেফতার করা হয়েছে ৯৪ নেতাকর্মীকে, ১৩টি মামলায় এক হাজার ৪০০-এর অধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।’

‍‍‘আমি দলের পক্ষ থেকে নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তাদের মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি’ বলেন রিজভী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস-চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাব হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন প্রমুখ।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: