এম শরীফ আহমেদ

ভোলা প্রতিনিধি

জাতীয় নৃত্য প্রতিযোগিতায় অহনা তৃতীয়

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:২৪:৩০

ছবি: প্রতিনিধি

জাতীয় শিশু কিশোর ‘শাপলা কুড়ির’ জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় সাধারণ নৃত্য খ বিভাগে তৃতীয় স্থান অধিকার করেছে ভোলার মেয়ে নুসরাত জাহান (অহনা)। দেশের নৃত্য বিভাগ থেকে অংশগ্রহণকারী প্রায় সাড়ে ৩শ প্রতিযোগির মধ্যে ৩য় স্থান অর্জন করে সে। শনিবার (২২ সেপ্টেম্বর) আইডিবি ভবনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অহনা ভোলার ওয়েস্টার্ন পাড়ার মেয়ে। তার পিতা মো. মিজানুর রহমান এবং মাতা ফাতেমা বেগমের সে বড় কন্যা। এছাড়া সে ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রভাতী শাখার মানবিক বিভাগের ৯ম শ্রেণির ছাত্রী।

পড়াশুনায়ও তার বেশ অর্জন রয়েছে। প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষায় জিপিএ ৫ ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় গোল্ডেন জিপিএ পেয়েছে সে। ইতিপূর্বেও বিভিন্ন জাতীয় প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে। অহনা শিশু একাডেমি ভোলার নৃত্য বিভাগ সহ কয়েকটি প্রতিষ্ঠানের নৃত্য বিভাগের প্রশিক্ষণার্থী।

বিডি২৪লাইভ কে দেয়া সাক্ষাতকারে অহনার মা ফাতেমা বেগম জানান, আমি সাংস্কৃতিকে খুব ভালোবাসি। আমি আমার মেয়েকে সব সময় সাপোর্ট করি। আমার মেয়েও সব সময় এতে ভালো ফলাফল বয়ে আনে। আমি চাই এভাবেই সে আরও সামনের দিকে এগিয়ে যাক।

অহনার ছোট বোন সূচনা জানান, আমার আপু খুব ভালো নৃত্য করে। এতে আমি খুব আনন্দ পাই। আমিও আপুর হাত ধরে জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণ করতে চাই।

নুসরাত জাহান (অহনা) জানান, আমি নৃত্যকে খুব ভালোবাসি। ছোট বেলা থেকেই আমার নৃত্য শুরু হয়। তবে বড় হয়ে আইনজীবী হওয়ার খুব ইচ্ছা আমার। তবে আমি যে পেশায় থাকি না কেন; পাশাপাশি নৃত্য চালিয়ে যাবো।

উল্লেখ্য, জাতীয় শিশু কিশোর ‘শাপলা কুড়ির’ জাতীয় পর্যায়ে প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: