এম শরীফ আহমেদ

ভোলা প্রতিনিধি

ভোলায় ঘুরলেন ভারতের বাণিজ্যমন্ত্রী

২৬ সেপ্টেম্বর, ২০১৮ ০৮:৩৯:০০

ছবি : প্রতিনিধি

বাংলাদেশের গ্রামের অপরূপ সৌন্দয্যের কথা শুনেছেন বহুবার। গ্রামীণ মানুষের সহজ-সরল আতিথেয়তার কথাও শুনেছেন পরিচিতজনদের কাছে। সেই বিষয়টিই তাকে টেনেছে সবচেয়ে বেশি। আর এই বিষয়টিকে উপলব্ধি করতে ভোলায় ঘুরলেন ভারতের শিল্প, বাণিজ্য ও বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী সুরেশ প্রভু।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় তিনি দ্বীপ জেলা ভোলায় এসে ভোলার স্বাধীনতা জাদুঘর সহ বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে ঘুরে দেখেন।

এসময় তার সফরসঙ্গী ছিলেন, বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ঢাকায় নিযুক্ত ভারতের হাই কমশিনার হর্ষ বর্ধন শ্রিংলা, সুরেশ প্রভুর পত্নী উমা প্রভু, বাংলাদেশের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) তাজুল ইসলাম, শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান তানভীর, স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, ইসলাম গ্রুপের চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম এবং বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজটোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম সহ ঢাকার কয়েকজন শীর্ষ ব্যবসায়ী প্রমুখ।

বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আমন্ত্রণে ভোলায় আসেন ভারতের বাণিজ্যমন্ত্রী ও বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী সুরেশ প্রভু।

পরে, ভোলা জেলা চেম্বার অব কমার্সের সভাপতি ও ভোলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলুর সভাপতিত্বে, দুপুরে বাংলাবাজার ফাতেমা খানম কলেজ অডিটোরিয়ামে জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন তিনি।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: