যেভাবে মুখ থুবড়ে পরে ইউএস বাংলার বিমানটি (ভিডিও)

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০৩:১৮ পিএম

যান্ত্রিক ক্রুটির কারণে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়েছে ইউএস বাংলা এয়ারলাইন্সের (বোয়িং ৭৩৭-৮০০ এস ২-এজেএ) ঢাকা থেকে কক্সবাজারগামী ফ্লাইট। বুধবার (২৬ সেপ্টেম্বর) আনুমানিক দুপুর ১ টা ১০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে।

ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করার সময় বিমানটি মুখ থুবড়ে পড়ে। এ সময় বিমানে ১৬৪ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ার ট্রাফিক অফিসার জানান, ঢাকা থেকে কক্সবাজারগামী ইউএস বাংলার বিমানটি যান্ত্রিক ক্রুটির কারণে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করা হয়। এ সময় বিমানটিতে ১৬৪ জন যাত্রী এবং ৭ জন ক্রু ছিলেন। এ ঘটনার পর থেকে রানওয়ে বন্ধ আছে। যাত্রীদের উদ্ধার কাজ করে টার্মিনালে নেওয়া হয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, বেলা সাড়ে ১১টায় ঢাকা থেকে ডিএস ১৪১ ফ্লাইটটি কক্সবাজারের উদ্দেশে রওনা দেয়। দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার পৌঁছার কথা ছিল। তবে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় উড়োজাহাজের সামনের চাকা না খোলায় সেটি কিছুক্ষণ চট্টগ্রামের আকাশে চক্কর দেয়। পরে দুপুর দিয়ে ১টা ১০ মিনিটে জরুরি অবতরণ করে।

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জানান, উড়োজাহাজটির সামনের অংশে কোনো একটি ত্রুটি ধরা পড়ার পরেই তা দ্রুত অবতরণের সিদ্ধান্ত হয়। তবে, যাত্রীদের অক্ষত অবস্থায় নামানো সম্ভব হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: