বঙ্গবন্ধুর উক্তি নিয়ে এ্যাপ নির্মাণ করল ছাত্রলীগ

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০১৮, ০৩:২৪ পিএম

এবার বঙ্গবন্ধুর উক্তি নিয়ে এ্যাপস তৈরি করেছে ছাত্রলীগ। আজ শুক্রবার (২৮শে সেপ্টেম্বর) সবার জন্য এ্যাপসটি উন্মুক্ত করা হয়। বর্তমানে এ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গুগল প্লে স্টোর থেকে এ্যাপসটি ডাউনলোড করে নিতে পারবেন। বঙ্গবন্ধুর বিভিন্ন উক্তি সমূহের দারুন একটি সংগ্রহশালা বলা যায় এই এ্যাপসটিকে। চারটি ভাগে ভাগ করা হয়েছে উক্তি সমূহকে। তারুণ্যে, মাঠে ময়দানে, রাজনীতিতে এবং সংসদে এই চার ক্যাটাগরিতে উক্তিগুলোকে উপস্থাপন করা হয়েছে।

এ বিষয় কথা হয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সাথে। বিডি২৪লাইভকে তিনি বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনার জন্মদিনে বাংলাদেশ ছাত্রলীগের উপহার, "বঙ্গবন্ধুর উক্তি" এ্যাপসটি। যে কেউ প্লে স্টোর থেকে এটাকে ইন্সটল করে নিতে পারবে। বঙ্গবন্ধুর সত্য সৈনিক হতে হলে, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হলে বঙ্গবন্ধুকে জানার বিকল্প নেই।’

এ্যাপসটির মুল পরিকল্পনা ও প্রস্তাবনাকারী বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তথ্য সংগ্রহ ও সার্বিক সহযোগীতায় ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক তথ্য প্রযুক্তি বিষয়ক উপ-সম্পাদক শফিকুল আলম রেজা ও ইমতিয়াজ উদ্দিন। 

উল্লেখ্য, শেখ মুজিবুর রহমান (মার্চ ১৭, ১৯২০ - আগস্ট ১৫, ১৯৭৫) বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক নেতা যিনি পূর্ব পাকিস্তান থেকে বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে অন্যতম পুরোধা ব্যক্তিত্ব এবং বাংলাদেশের জাতির জনক হিসেবে বিবেচিত। তিনি মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী প্রতিষ্ঠিত আওয়ামী লীগের সভাপতি, বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি এবং পরবর্তীতে এদেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। জনসাধারণের কাছে তিনি "শেখ মুজিব" এবং "শেখ সাহেব" হিসাবে বেশি পরিচিত এবং তার উপাধি 'বঙ্গবন্ধু'।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: