তারেকের মৃত্যুদন্ড হওয়া উচিত ছিল: আইনমন্ত্রী

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৮, ০৪:২৫ পিএম

২১ আগস্ট গ্রেনেড হামলার রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মৃত্যুদন্ডের আদেশ হওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেছেন, এই হামলার মূল নায়ক খালেদাপুত্র তারেক রহমান। সে ষড়যন্ত্রের মূল হোতা। তাই তারেকের মৃত্যুদন্ড হওয়া উচিত ছিল। তবে আমরা মামলার রায়ে সন্তুষ্ট।

বুধবার (১০ অক্টোবর) সচিবালয়ে ২১ আগস্ট হামলার রায় পরবর্তী এক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

আইনমন্ত্রী বলেন, এই মামলার রায়ের কপি এখনো আমাদের হাতে এসে পৌঁছেনি। রায়ের কাগজ হাতে পেলে আমরা আপিলের চিন্তাভাবনা করব। রায় পুঙ্খানুপুঙ্খুভাবে দেখার পরে তারেক-হারিছ-কায়কোবাদের ফাঁসির ব্যাপারে আপিল করব কিনা সেটি সিদ্ধান্ত নেব। আমরা আশা করেছিলাম অপরাধের যে গুরুত্ব তাতে তারেকের ফাঁসি হবে কিন্তু কেন তাকে ফাঁসি দেয়া হয়নি সেটা রায় দেখে সিদ্ধান্ত নেব।

বহুদিন পরে হলেও বাংলাদেশের জনগণ বিচার পেয়েছে উল্লেখ করে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, মামলার রায়ে যারা আসামী তাদের ফিরিয়ে আনার ব্যাপারে আমরা চেষ্টা করব।

আমরা যেমন বঙ্গবন্ধু হত্যা মামলার আসামীদের ফিরিয়ে আনার চেষ্টা করছি। তেমনভাবে এই মামলার যারা সাজাপ্রাপ্ত, হত্যাকারী, ষড়যন্ত্রকারী হিসেবে আদালত যাদের রায় দিয়েছে তাদের ফিরিয়ে আনার চেষ্টা আমরা অবশ্যই করব, বলেন তিনি।

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: