পুরান ঢাকায় ভাঙচুর-লুটপাট, আটক ৪

প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৮, ০৮:০৬ পিএম

রাজধানীর পুরান ঢাকায় ৩ ব্যবসায়ীর দোকান ভাঙচুর করে কয়েক লাখ টাকা লুটপাটের অভিযোগ উঠেছে। এ সময় একজনকে অস্ত্রসহ মোট ৪ জনকে আটক করেছে বংশাল থানা পুলিশ। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

বুধবার (১০ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে রাজধানীর পুরান ঢাকার আলু বাজার নামক এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, আসামীরা চুল কাটার সেলুনে ঢুকে খুর চাইলে তা না দেয়ার কারণে দোকানের এক কর্মচারীকে আহত করে দুর্বৃত্তরা। এ নিয়ে তাদের সাথে দোকান মালিকরা দ্বন্দ্বে জড়িয়ে পরে। পরে জীবন নামের একজন অস্ত্রসহ কয়েকজনকে সাথে নিয়ে একই মালিকের ৩টি দোকার ভাঙচুর করে।

এ সময় তারা দোকানে থাকা কম্পিউটারসহ নানা আসবাবপত্র ভেঙ্গে ফেলে ও কয়েক লাখ টাকা লুটপাট করে নিয়ে যায় বলে দাবি ভুক্তভোগীদের। পুলিশ খবর পেয়ে একজনকে অস্ত্রসহ মোট ৪ জনকে গ্রেফতার করে পুলিশ।

ভুক্তভোগীর পরিবার জানায়, এখনো ব্যবসায়ী পরিবারকে হুমকি দিচ্ছে আসামি জীবনের ভাই। এতে তারা আতঙ্কিত।

ভুক্তভোগীর বোন রিতা বিডি২৪লাইভকে বলেন, সন্ত্রাসীরা খুর চাওয়াকে কেন্দ্র করে দোকান ভাঙচুর ও লুটপাট করে কয়েক লাখ টাকা নিয়ে যায়। পুলিশ আসামিদের গ্রেফতার করলেও আসামির পরিবার থেকে বারবার হুমকি দেওয়ায় আমরা আতঙ্কে বসবাস করছি। কোন সময় কি হয়ে যায় বলা যায় না। আমরা ভয়ের মধ্যে আছি। আমরা এখন এর সঠিক বিচার ও নিরাপত্তা চাই।

এ বিষয়ে জানতে চাইলে বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান বিডি২৪লাইভকে বলেন, ঘটনায় একজনকে অস্ত্রসহ মোট ৪ জনকে আটক করা হয়েছে। এদের বিরুদ্ধে মামলাও দেয়া হয়েছে। ভয়ের কোন কারণ নেই। এ ঘটনার সঠিক তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। আসামিরা এ পরিবার আর কিছু করতে পারবে না। বর্তমানে এমন হওয়ার কোন সুযোগ নেই বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: