ফেসবুক আইডি নেই জানিয়ে থানায় ফখরুলের জিডি

প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৮, ১০:৪৫ পিএম

নিজের নামে ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট দেখে থানায় সাধারণ ডায়েরি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জানিয়েছেন, তিনি কোনো অ্যাকাউন্ট খুলেননি। ফলে তার নামে থাকা অ্যাকাউন্টের দায়-দায়িত্ব তিনি নেবেন না।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) এ জিডিতে কেউ তার নামে ফেসবুক পেজ ব্যবহার করলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান মির্জা ফখরুল।

&dquote;&dquote;

মির্জা ফখরুলের ভুয়া ফেসবুক আইডি। ছবি-সংগৃহীত

জিডিতে তিনি উল্লেখ করেন, আমার নামে কয়েকটি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট কে বা কারা চালু করেছে। তাদের মধ্যে একটি ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর-মহাসচিব’ নামে জনৈক মহিউদ্দিন ভুইয়া, ঢাকা এই নাম পাওয়া গেছে। আমি নিজে কোনো ফেসবুক অ্যাকাউন্ট খুলিনি। এ বিষয়ে আপনাদের অবগতির জন্য আমি এই সাধারণ ডায়েরি বা জিডি করছি।

&dquote;&dquote;

জিডির কপি

প্রসঙ্গত, ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট নতুন কোনো ঘটনা নয়। এসব অ্যাকাউন্ট থেকে নানা অপপ্রচারের কারণে বিশৃঙ্খলা তৈরির আশঙ্কাও রয়েছে। রাজনীতিকসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রখ্যাত মানুষদের নামে খোলা হয় এসব অ্যাকাউন্ট। এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার মেয়ে সায়মা ওয়াজেদের নামেও খোলা হয়েছে অ্যাকাউন্ট। আর প্রধানমন্ত্রীর কার্যালয় এবং তার দলের পক্ষ থেকেও এ বিষয়ে সতর্কতা জারি করা হয়েছে।

পল্টন থানার ডিউটি অফিসার ডিজিটি গ্রহণ করে এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: