হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে পোস্ট, যুবক আটক

১৪ অক্টোবর, ২০১৮ ০৫:০০:০০

ছবি: প্রতিনিধি

কুমিল্লার হোমনায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি এবং বক্তব্য বিকৃত করে ফেইসবুকে পোস্ট করার অভিযোগে শিহাব মোল্লা (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। আটক যুবক উপজেলার শ্রীমদ্দি গ্রামের জলিল মিয়া ওরফে হাসেন মিয়ার ছেলে।

এ ঘটনায় উপজেলার কাশিপুর গ্রামের শির মিয়ার ছেলে সৌদি প্রবাসী রিপন খানকেও অভিযুক্ত করা হয়েছে। কুমিল্লা উত্তর জেলা জাতীয় শ্রমিক লীগের সদস্য সচিব মো. আল আমিন তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করলে ৫৪ (১) ধারায় গত শুক্রবার রাতে শিহাব মোল্লাকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। শনিবার শিহাব মোল্লাকে কুমিল্লায় আদালতে পাঠালে বিজ্ঞ বিচারক জেল হাজতে পাঠিয়ে দেয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ও বক্তব্য বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট ও শেয়ার করে হোমনার শ্রীমদ্দি গ্রামের শিহাব মোল্লা নামের এক যুবক। বিষয়টি মো. আল আমিন তার ফেইসবুক আইডির মাধ্যমে প্রতিবাদ করলে শিহাব মোল্লা তাকে ম্যাসেঞ্জারের মাধ্যমে অশালীন ভাষায় গালমন্দ করে। পরে বিষয়টি আল আমিন ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানালে ১২ অক্টোবর শুক্রবার রাতে তাকে গ্রেফতার করে ১৩ অক্টোবর শনিবার আদালতে পাঠালে বিচারক জামিন মঞ্জুর না করে জেল হাজতে পাঠিয়ে দেয়।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলে রাব্বী জানান, আটককৃত যুবককে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে মামলার বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, এখনো মামলার বিষয়টি প্রক্রিয়াধীন। তবে তথ্য ও প্রযুক্তি আইনে আটক যুবকের বিরুদ্ধেও মামলা দায়ের করা হবে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: