কেন জিম্বাবুয়ে সিরিজে নেই মোসাদ্দেক-মুমিনুল?

১৪ অক্টোবর, ২০১৮ ০৯:৫৮:৪৫

ছবি: ইন্টারনেট

এশিয়া কাপের দলে তারা ছিলেন কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজে জায়গা হলো না। মোসাদ্দেক হোসেন তবু এর আগে অনেক সুযোগ পেয়েছেন। সীমিত ওভারে মুমিনুল হককে সেভাবে দাঁড়ানোর জায়গাই দেয়া হয়নি। তবে বাস্তবতা হলো, তারা দুজনই নেই এবার দলে। কেন বিকল্প ভাবতে হচ্ছে, এবার সে কারণটা জানালেন জাতীয় দলের নির্বাচক কমিটির সদস্য হাবিবুল বাশার সুমন।

মোসাদ্দেক হোসেন অফফর্মে আছেন। মুমিনুল টেস্ট দলে নিয়মিত হলেও সীমিত ওভারে বারবার সুযোগ পেয়েও ছিটকে পড়ছেন। এশিয়া কাপে দুই ম্যাচে সুযোগ পেয়েছিলেন, দুটিতেই ব্যর্থ। এই দুই ম্যাচ দিয়েই কি একজন ব্যাটসম্যান প্রত্যাবর্তনকে বিচার করা যায়?

হাবিবুল মানছেন, মুমিনুলের বাদ পড়াটা দুর্ভাগ্যজনক। তবে তার ওয়ানডে ক্যারিয়ার এখানেই থমকে যাচ্ছে, এমনটা মনে করছেন না বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক, ‘মুমিনুলের বাদ পড়া একটু দুর্ভাগ্য বলব, তার জন্য আমার সহানুভূতি। আমি মনে করি তার ওয়ানডে ক্যারিয়ার কখনই শেষ হয়ে যায়নি। আমার মনে হয় ওয়ানডেতে তার দেয়ার অনেক কিছুই আছে। কিন্তু আমাদের কিছু ক্রিকেটারকে দেখতে হত। এটা আমাদের সুযোগ, কিছু খেলোয়াড় দেখে নেয়ার।’

সাকিব-তামিমের মতো অভিজ্ঞ ক্রিকেটার নেই বলেই জিম্বাবুয়ের বিপক্ষে পরীক্ষা-নিরীক্ষার খুব সুযোগ থাকছে না, মনে করছেন হাবিবুল। মোসাদ্দেক-মুমিনুলকে তাই অনেক কিছু চিন্তা করেই বাদ দিতে হয়েছে জানিয়েছেন এই নির্বাচক। তার ভাষায়, ‘মুমিনুল এশিয়া কাপে যেই দুটি ম্যাচ খেলল, আমি বলব দুটি ইনিংস একজন ব্যাটসম্যানের জন্য যথেষ্ট না। যদি ওই দুই ইনিংসে রান করত, তাহলে ওর জন্য ভালো হত। যেহেতু রান করতে পারেনি আর আমাদের নতুন দুই একজন প্লেয়ারকে দেখতে হচ্ছে, তাই বাদ পড়েছে। আর মোসাদ্দেকের ফর্ম নিয়ে খুব একটা সন্তুষ্ট নই। যেখানে সে ব্যাট করছে, সাত নম্বরে, সেখানে সে কার্যকরী ব্যাটিং করতে পারছে না। তাকে ব্রেক দেয়া হচ্ছে। আশা করি সে ঘরোয়া ক্রিকেটে রানে ফিরবে। সাম্প্রতিক সময়ে ওর ফর্মটা ভাল যাচ্ছে না।’

বিডি২৪লাইভ/আজ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: