আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

মরগানের ব্যাটে শ্রীলঙ্কাকে হারাল ইংল্যান্ড

১৪ অক্টোবর, ২০১৮ ১১:২৯:২৫

ছবি: সংগৃহীত

বৃষ্টির বাধায় সিরিজের প্রথম ওয়ানডে পরিত্যাক্ত হয়। দ্বিতীয়টিতে শনিবার (১৩ অক্টোবর) ডাম্বুলায় মুখোমুখি হয় শ্রীলঙ্কা ও ইংল্যান্ড। এই ম্যাচেও হানা দেয় বৃষ্টি। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে লঙ্কানদের ৩১ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে লিড নিয়েছে ইংলিশরা।

রণগিরি ডাম্বুলার ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে ইংল্যান্ড ব্যাট করতে নেমে শূন্য রানেই জ্যাসন রয়কে হারায়। এরপর জো রুট ও অধিনায়ক ইয়ান মরগানের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রান সংগ্রহ করে ইংল্যান্ড। মরগান ৯১ বল খেলে ১১ চার ও ২ ছক্কায় ৯২ রান করেন। আর রুট ৮৩ বল খেলে ৬টি চারের সাহায্যে করেন ৭১ রান। এ ছাড়া জস বাটলার ২৮ ও জনি বেয়ারস্টোর ব্যাট থেকে আসে ২৬টি রান।

শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ১০ ওভার বল করে ১ মেডেনসহ ৪৪ রান দিয়ে ৫টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন নুয়ান প্রদীপ, আকিলা ধনঞ্জয়া, থিসারা পেরেরা ও ধনঞ্জয়া ডি সিলভা।

২৭৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ২৯ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪০ রান করার পরই বৃষ্টি এসে হানা দেয়। বৃষ্টির কারণে এরপর আর খেলা মাঠে গড়ানো সম্ভব হয়নি। শেষ পর্যন্ত বৃষ্টি আইনের সহায়তা নিতে হয়। বৃষ্টি আইনে ২৯ ওভারে শ্রীলঙ্কার লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৭২ রান। সেখানে বৃষ্টি আসার আগ পর্যন্ত তারা করতে পারে ১৪০ রান। তাতে ৩১ রানে জয় পায় সফরকারী ইংল্যান্ড।

ব্যাট হাতে শ্রীলঙ্কার থিসারা পেরেরা ৪৪, ধনঞ্জয়া ডি সিলভা ৩৬ ও কুশাল পেরেরা ৩০ রান করেন। ইংল্যান্ডের ক্রিস ওকস একাই নেন ৩টি উইকেট। ১টি করে উইকেট নেন ডসন ও স্টোন। ম্যাচসেরা নির্বাচিত হন ইয়ান মরগান।

বিডি২৪লাইইভ/এএআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: