আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

জিম্বাবুয়ের বিপক্ষে খেলা নিয়ে একি বললেন রুবেল!

১৪ অক্টোবর, ২০১৮ ১১:২৯:২৫

ছবি: সংগৃহীত

জিম্বাবুয়েও একসময় ক্রিকেটের শক্তিশালী দল ছিল। এন্ডি ফ্লাওয়ার, গ্র্যান্ট ফ্লাওয়ার, হিথ স্ট্রিকদের দাপটে সেসময়গুলোতে জিম্বাবুয়ের জয়ই ছিল নিয়তি। এখন সময় বদলে গেছে। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ এখন নিজেদের দিনে যে কাউকে হারাতে পারে। আর জিম্বাবুয়ের ক্রিকেট ক্রমে পথ হারিয়ে নতুন দিশা খুঁজছে। আইসিসি র‌্যাংকিংয়েও দেখা যায় এর প্রতিফলন। ওয়ানডে র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান সাত। অন্যদিকে সাম্প্রতিক সময়ে বাজে সময় পার করা জিম্বাবুয়ের অবস্থান ১১। এরপরও সফরকারীদের হালকাভাবে নেয়ার সুযোগ নেই টাইগারদের।

সে বিষয়ে আলোকপাত করে বাংলাদেশ দলের অন্যতম সেরা পেসার রুবেল হোসেন বলেন, ‘জিম্বাবুয়ের সাম্প্রতিক পারফরম্যান্স দেখেন আর আমাদেরটা দেখেন। এখন কোনোভাবে যদি একটা অঘটন ঘটে যায় তাহলেই বিপদ। ওদের সঙ্গে আমাদের পারফরম্যান্সটা তাই খুব ভালো হতে হবে। যেন কোনোভাবেই কোনো ম্যাচ আমাদের হাত ফসকে না যায়। জিম্বাবুয়ের সঙ্গে খেলা মানেই এই চাপটা থাকবেই।’

এই জিম্বাবুয়ের সঙ্গে সিরিজে জিতলেও র‌্যাংকিংয়ে তেমন কোন উন্নতির লক্ষণ নেই বাংলাদেশ দলের। তবে হেরে গেলে র‌্যাংকিংয়ে অবনমন হয়ে যায় টাইগারদের। শুধু তাই নয়, যারা ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার মতো দলকে ঘরের মাঠে পরাজিত করার সক্ষমতা রাখে, তারা জিম্বাবুয়ের মতো দুর্বল দলের বিপক্ষে হেরে গেলে লজ্জায় পড়ে যাবে। আর এ কারণেই আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ে সিরিজ নিয়ে বাড়তি সতর্ক বাংলাদেশ।

এদিকে চোটের কারণে জিম্বাবুয়ে সিরিজে খেলতে পারছেন না দেশের সেরা দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তাদের ছাড়াই খেলতে হবে। দেশসেরা ক্রিকেটারদের এই শূণ্যতা বিষয়ে নিয়ে রুবেল বলেন, ‘সাকিব ভাই-তামিম ভাই আমাদের দলের সেরা খেলোয়াড়। আমরা তাদের অবশ্যই মিস করব। কিন্তু আবার অন্য দিক দিয়ে দেখেন এটা একটা সুযোগও। আমাদের দলের বাকি যারা আছে, তারাও যে ম্যাচ জেতাতে পারে, সেটা প্রমাণের সুযোগ। আশা করি, এই সিরিজে তারা দুজন না থাকায় কোনো সমস্যা হবে না।’

বিডি২৪লাইইভ/এএআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: