মুসলমানদের জন্য এল ‘মোবাইল মসজিদ’ (ভিডিও)

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৮, ০৭:০০ পিএম

অলিম্পিকের জন্য তৈরি করা হয়েছে মোবাইল মসজিদ। ইতিমধ্যে ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভ্রাম্যমান মসজিদের সে ভিডিও ভাইরাল হয়ে গেছে। এ মোবাইল মসজিদ তৈরি করা হয়েছে জাপানের রাজধানী টোকিওতে।

অলিম্পিকের বিভিন্ন ইভেন্ট আয়োজনের স্থান, প্রশিক্ষণ ক্যাম্প, আবাসন ক্যাম্প ও অলিম্পিক গেমসের ভেন্যু অনুযায়ী নির্ধারিত স্টেডিয়াম ও তার পাশ্ববর্তী গুরুত্বপূর্ণ এলাকায় অবস্থান করবে এ মোবাইল মসজিদগুলো। যাতে নামাজ পড়বে মুসলিম নারী-পুরুষ। নামাজ পড়ার স্থান ছাড়াও এতে রয়েছে ফ্রেশরুম এবং ওজুর সুব্যবস্থা।

জাপানের রাজধানী টোকিওতে ২০২০ সালে শুরু হবে অলিম্পিক গেমস। টোকিও অলিম্পিক ২০২০-এ অংশগ্রহণকারী মুসলিম অ্যাথলেট, কর্মকর্তা ও দর্শনার্থীদের জন্য অলিম্পিক কর্তৃপক্ষ এ মসজিদ নির্মাণের উদ্যোগ গ্রহণ করে।

উল্লেখ্য যে, ১৯৩১ সালে জাপানে সর্বপ্রথম মসজিদ প্রতিষ্ঠিত হয়। জাপানের মোট জনসংখ্যার মাত্র ২ শতাংশ মানুষ মুসলমান। বিশ্বের বিভিন্ন দেশ থেকে অভিবাসী আসার কারণে জাপানে দিন দিন মুসলমানের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি বাড়ছে মসজিদের সংখ্যাও।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: