এবার ক্লিনটনের যৌন কেলেঙ্কারি নিয়ে মুখ খুললেন হিলারি

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৮, ১০:২১ এএম

‘#মি টু’ আন্দোলন নিয়ে যখন পুরো বিশ্ব তোলপাড় তখন দীর্ঘ দুই দশক পর সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে হোয়াইট হাউসের সাবেক ইন্টার্ন মনিকা লিউনস্কির সঙ্গে যৌন সম্পর্ক নিয়ে মুখ খুললেন হিলারি ক্লিনটন।

রবিবার (১৪ অক্টোবর) সিবিএস নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেন তিনি।

হিলারি বলেন, বিল ক্লিনটন সে সময় ক্ষমতার অপব্যবহার করে নয় বরং মনিকা লিউনস্কির সম্মতিতেই তার সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়েছিলেন। আর এ জন্য তিনি প্রেসিডেন্ট পদ না ছেড়ে ঠিকই করেছিলেন।

তিনি বলেন, ‘#মি-টু’ আন্দোলন নিয়ে যখন পুরো বিশ্ব তোলপাড় হচ্ছে তখন মনিকা লিউনস্কি কিছুই বলেননি। কারণ মনিকার ওই যৌন সম্পর্কে সম্মতি ছিল। লিউনস্কি ছিলেন একজন প্রাপ্তবয়স্ক। আর এ কারণেই বিল ক্লিনটনের পদত্যাগ করার কোনো যৌক্তিকতা ছিল না।

এদিকে, মনিকার সঙ্গে সম্পর্কের কথা লুকানোর কারণে বিল ক্লিনটনের পদত্যাগ করা উচিত ছিল, মার্কিন সিনেটর ক্রিস্টিন গ্রিলব্যান্ডের এই দাবিকে খারিজ করে দিয়েছেন হিলারি। বরং পদত্যাগ না করার প্রশ্নে ক্লিনটনের পাশেই দাঁড়িয়েছেন হিলারি। এত দিন পরে সে কথা প্রকাশ করলেন তিনি।

উল্লেখ্য, মনিকা লিউনস্কির সঙ্গে বিল ক্লিনটনের যৌন কেলেঙ্কারি মার্কিন রাজনৈতিক ইতিহাসে এক কালো অধ্যায়। সে সময় বিল ক্লিনটনের পদত্যাগের দাবিতে সরব হয়ে উঠেছিল বিরোধীরা। যদিও এই নিয়ে সে সময় কোনো মন্তব্য করেননি ক্লিনটনের স্ত্রী হিলারি।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: